শরণখোলায় দায়সারাভাবে শেষ হলো ফলদ বৃক্ষমেলা

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি॥ বাগেরহাটের শরণখোলায় দায়সারা ভাবে শেষ হলো ফলদবৃক্ষ মেলা। তিন দিনের মেলায় ছিলো না কোনো দর্শনার্থী। প্যান্ডেলের গেট সার্বক্ষণিক ছিলো বন্ধ। ওই প্যান্ডেলের মধ্যে নিম্নমানের কিছু চারা সাজিয়ে রেখে মেলার কার্যক্রম শেষ করা হয়েছে। বিষয়টি খোদ অফিসপাড়াতেই হাসির খোরাকে পরিনত হয়েছে। এমনকি মেলায় চারার সংখ্যা ও অর্থ বরাদ্দের পরিমানও বলতে পারেননি উপজেলা কৃষি কর্মকর্তা নিজেই।
খোঁজ নিয়ে জানা গেছে, গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত তিন দিনব্যাপী এই মেলার নামমাত্র আনুষ্ঠানিকতা দেখানো হয়। প্যান্ডেলের মধ্যে অধিকাংশ চারা গাছগুলো ছিলো পাতা ঝরা এবং শুকনো। নার্সারি থেকে কম দামে কেনা নারিকেল, আমড়া, জলপাই, কদবেল, আমসহ এসব চারা ছিলো খুবই নি¤œমানের।
নাম প্রকাশ না করার শর্তে উপজেলা পরিষদের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী জানান, মেলার প্যান্ডেলের গেট দিনের বেশিরভাগ সময় বন্ধ দেখা গেছে। কোনো লোকজন আসেনি মেলায়। অন্যান্যবার এই পরিষদ চত্বরে জাকজমকপুর্ণ ফলদবৃক্ষ মেলা উদযাপিত হয়েছে। কিন্তু এবছর মেলার কার্যক্রম দেখে হাস্যকর মনে হয়েছে।
চারার সংখ্যা ও অর্থের ব্যাপারে জানতে চাইলে উপজেলা কৃষি কর্মকর্তা সৌমিত্র সরকার সঠিকভাবে বলতে পারেননি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মেলার উদ্বোধন করেছেন। সঠিক নিয়মেই মেলার কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।
এ ব্যাপারে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস বলেন, আমি শুধু মেলার উদ্বোধন করেছি। এর বাইরে আমার কিছু জানা নেই।

SHARE