দেশকে এগিয়ে নিতে ডিজিটাল শিক্ষার কোন বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া বলেছেন, দেশকে উন্নত করতে হলে শিক্ষার কোন বিকল্প নাই। শিক্ষা হলো উন্নয়নের মূলমন্ত্র। শিক্ষাকে পিছনে ফেলে কোন দেশে উন্নয়ন সম্ভব না। যে দেশে দ্রুত আধুনিক ও ডিজিটাল শিক্ষা ব্যবস্থা চালু হয়েছে সেই দেশই দ্রুত উন্নয়নের শিখরে পৌঁছে গেছে। সেই লক্ষে বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত সুখি সমৃদ্ধ দেশ গড়তে বর্তমান শিক্ষাখাতে বেশি গুরুত্ব দিয়েছেন। প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়ন করতে শিক্ষার্থীদের আধুনিক ও ডিজিটাল শিক্ষার মনোযোগী হতে হবে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অন্দিতা রায়, সরকারি এম এম কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু তালেব মিয়া ও মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর যশোরের মুজিব বাহিনীর প্রধান আলী হোসেন মনি। আলোচনা সভা শেষে যশোর জেলার মাধ্যমিক থেকে মাস্টার্স পর্যন্ত ১৫০ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে এককালীন শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয়।

SHARE