যশোরে টানা বৃষ্টিতে নিম্নাঞ্চল প্লাবিত

নিজস্ব প্রতিবেদক ॥ শনিবার ভোর রাতের কয়েক ঘণ্টার টানা বৃষ্টিতে পানি জমে যায় যশোর শহরের বেশ কিছু অঞ্চলে। গোড়ালি থেকে হাঁটু সমান পানিতে ডুবে যায় শহরের বেশ কয়েকটি রাস্তা। পৌরসভার ড্রেন দিয়ে পানি নিষ্কাশন না হওয়ায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়। তাই দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। স্থানীয়দের অভিযোগ, শতকোটি টাকার ব্যয়ে অপরিকল্পিত ড্রেন নির্মাণের কারণে পানি নিষ্কাশন হচ্ছে না। এছাড়া নিয়মিত ট্রেন পরিস্কারও করা হয় না। তাই তাদের এই ভোগান্তি।
গতকাল যশোর শহরের ফায়ার সার্ভিস এলাকা, স্টেডিয়াম এলাকা, খড়কী আপন মোড়, কারবালা মোড়, টিবি কিøনিক, বউ বাজার, বেজপাড়াসহ বিভিন্ন এলাকা ঘুরে এই জলাবদ্ধতার দৃশ্য দেখা যায়।
যশোর আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, শনিবার ভোর রাত থেকে ভারি বৃষ্টিপাত শুরু হয়। সবমিলে ১৪ মিলিমিটার বৃষ্টির রেকর্ড করা হয়েছে। আজ বোবাবরও জেলার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। সেই সঙ্গে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে।
শহরের ফায়ারসার্ভিস এলাকার বাসিন্দা ফজলুর রহমান জানান, সামান্য বৃষ্টি হলে এই এলাকায় হাঁটু পানি জমে। যার কারণে এই এলাকায় চরম দুর্ভোগে পড়তে হয়েছে স্কুলগামী শিক্ষার্থী ও অফিসগামী জনসাধারণকে।
স্টেডিয়াম পাড়ার ব্যবসায়ী মিন্টু জানান, এলাকায় ড্রেন নির্মাণ হলেও দ্রুত পানি নিষ্কাশন হয় না। তাই বৃষ্টি হলেই জলাবদ্ধতা দেখা দেয়। ড্রেন থাকলেও সড়ক থেকে ড্রেনে পানি যাওয়ার ভালো ব্যবস্থা না থাকায় ভোগান্তিতে পড়তে হয় তাদের।

SHARE