বেনাপোল বন্দর পরিদর্শনে স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালনা বোর্ডের সদস্য বিপুল

নিজস্ব প্রতিবেদক ॥ বেনাপোল স্থলবন্দর পরিদর্শন করেছেন বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের পরিচালনা বোর্ডের সদস্য আনোয়ার হোসেন বিপুল। গতকাল মঙ্গলবার দুপুরে তিনি দেশের বৃহত্তর স্থলবন্দর বেনাপোলে যান। এ সময় বন্দরের উপ-পরিচালক (প্রশাসন) আব্দুল জলিলের নেতৃত্বে কর্মকর্তা-কর্মচারীরা তাকে স্বাগত জানান।
পরিদর্শনকালে আনোয়ার হোসেন বিপুল বন্দরের বিভিন্ন স্থান ঘুরে বেনাপোলের কার্যক্রম দেখেন। এ সময় তার সাথে ছিলেন বেনাপোল স্থল বন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) মেহেদী হাসান ও আতিকুল ইসলাম, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ সিবিএ’র বন্দর বিষয়ক সম্পাদক আবুল হোসেন শেখ, ট্রাফিক পরিদর্শক খুদা বক্স লিটন, কেএম সাইফ উদ্দিন, রুহুল আমিন, আব্দুল্লাহ আল কাফি প্রমুখ।
পরে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের অফিসে কর্মকর্তা-কর্মচারীদের সাথে আনোয়ার হোসেন বিপুল মতবিনিময় করেন। এসময় তিনি বলেন, দেশের সবচেয়ে বড় স্থল বন্দর বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম সহজীকরণ করতে দ্রুত বন্দরের সব কার্যক্রম ডিজিটাল পদ্ধাতিতে রুপান্তর করা হবে। একটি আন্তর্জাতিক স্থল বন্দরে যে ধরনের সুযোগ-সুবিধা থাকে তা করার উদ্যোগ নেবে সরকার। এই বন্দরের যাত্রীরা যাতে নির্বিঘেœ যাতায়াত করতে পারে তা আমাদের নিশ্চিত করতে হবে। বেনাপোলকে আমরা গ্রিন বন্দর হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য আমাদের সবাইকে একযোগে কাজ করাতে হবে।
মতবিনিময় সভায় বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা পেনশন নিয়ে সৃষ্টি জটিলতার বিষয়টি তুলে ধরলে তিনি তাৎক্ষণিক মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তার সাথে কথা বলেন এবং দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দেন।

SHARE