ফাইনাল টাই হলে যৌথভাবে শিরোপা দেওয়ার প্রস্তাব কিউই কোচের

সমাজের কথা ডেস্ক॥ ভবিষ্যতে বিশ্বকাপের ফাইনাল টাই হলে দুই দলকে যৌথভাবে শিরোপা দেওয়ার কথা ক্রিকেট কর্তাদের বিবেচনা করা উচিত বলে মনে করেন নিউ জিল্যান্ডের কোচ গ্যারি স্টেড।
রোববার লর্ডসে নিউ জিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যে নাটকীয় ফাইনালে মূল ম্যাচ ও সুপার ওভার টাই হওয়ার পর মোট বাউন্ডারির হিসেবে এগিয়ে থেকে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ জিতে স্বাগতিকরা। ফাইনালের ফলাফল নির্ধারণের নিয়মগুলো নতুন করে বিবেচনা করা উচিত বলে মনে করেন স্টেড।

“আমি নিশ্চিত যখন তারা নিয়মগুলো লিখছিলেন, তখন তারা কখনোই এমন একটা বিশ্বকাপের ফাইনাল প্রত্যাশা করেননি। আমি নিশ্চিত যে এটা পুনর্বিবেচনা করা হবে।”

ট্রফি ভাগাভাগি প্রসঙ্গে স্টেড বলেন, “সম্ভবত যখন আপনি সাত সপ্তাহের বেশি সময় ধরে খেলেন এবং চূড়ান্ত দিনেও আপনাকে আলাদা করা যায় না, তখন সেটা (ট্রফি ভাগাভাগি) বিবেচনা করা উচিত হবে।”

এভাবে ফাইনালে হারের পর নিজের অনুভূতিও তুলে ধরেন স্টেড।

“এটা খুব খুব শূন্যতার অনুভূতি যে আপনি ১০০ ওভার খেলে সমান রান করলেও ম্যাচ হারতে পারেন-কিন্তু এটা খেলার নিয়ম-কানুন।”

“এখানে সাত সপ্তাহ ধরে সত্যি দারুণ ক্রিকেট খেললাম। অনেক দিন ধরে এটা মনে দগদগে হয়ে থাকবে।”

নিউ জিল্যান্ডের আরও দুর্ভাগ্য ইংল্যান্ডকে তাদের ইনিংসের শেষ ওভারে এক রান অতিরিক্ত দেওয়া হয়।

দ্বিতীয় রান পূর্ণ করার সময়ে ডাইভ দেওয়া বেন স্টোকসের ব্যাটে লেগে ফিল্ডারের থ্রো করা বল বাউন্ডারির বাইরে গেলে ইংল্যান্ডকে ছয় রান দেওয়া হয়। কিন্তু আইন অনুযায়ী হওয়ার কথা পাঁচ। তবে এ নিয়ে মন্তব্য করতে রাজি নন স্টেড।

“সত্যি বলতে আমি সেটা জানতাম না। নির্দেশনা দেওয়ার জন্য সেখানে আম্পায়াররা ছিলেন। আর তারাও মানুষ। খেলোয়াড়দের মতো তাদেরও কখনও কখনও ভুল হয়।”

SHARE