যশোরে আঞ্চলিক শান্তি সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ॥ ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উদ্যোগে গতকাল যশোরে আঞ্চলিক শান্তি সম্মেলনের আয়োজন করা হয়। হোটেল ওরিয়ন ইন্টারশনালে অনুষ্ঠিত এ সম্মেলনে যশোর, ফরিদপুর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, পাবনা ও কুষ্টিয়া জেলার জেষ্ঠ্য পর্যায়ের আওয়ামী লীগ, বিএনপির নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন।
প্রসঙ্গত, আঞ্চলিক সম্মেলনের লক্ষ্য হলো, সমাজে সহনশীলতা ও শান্তিপূর্ণ সহাবস্থানের ক্ষেত্র প্রস্তুত করা। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল অক্টোবর ২০১৮ সাল থেকে বাংলাদেশে রাজনীতিতে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ‘শান্তিতে বিজয়’ শিরোনামে সামাজিক প্রচারণা শুরু করে।
গতকাল সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন ডেমোক্রাসি ইন্টারন্যাশনাল বাংলাদেশের ডেপুটি চিফ অফ পার্টি অস্টিন পাওয়ার। সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন।
সভায় আরও বক্তব্য রাখেন জাতীয়তাবাদী দল বিএনপি’র যশোর জেলা আহ্বায়ক, অধ্যাপক নার্গিস বেগম। তিনি রাজনীতিতে ও সমাজে শান্তি ও সহাবস্থান বজায় রাখতে জনগণের মৌলিক চাহিদা পূরণ করে সমাজ ও রাষ্ট্রে সমতা প্রতিষ্ঠার উপর জোর দেন।
সভায় বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিনিধিসহ আরও উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পলিটিক্যাল ফেলো, মাস্টার ট্রেইনার, নারীর জয়ে সবার জয় নেটওয়ার্ক মেম্বার, বিভিন্ন জেলা থেকে আগত নাগরিক সংগঠনের প্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতা ও কর্মীরা।
এই সম্মেলনে জেলা পর্যায়ে নাগরিক সংগঠনসমূহের সহযোগিতায় শান্তি ও সহনশীলতা বৃদ্ধির লক্ষ্যে সকল দলের অংশগ্রহণে সামাজিক প্রচারাভিযান প্রকল্পের পরিকল্পনা করা হয়। প্রকল্প বাস্তবায়ন শেষে জাতীয় পর্যায়ে জাতীয় শান্তি সম্মেলন এর আয়োজন করা হবে বলে জানানো হয়।

শেয়ার