প্রয়াত দুই সুরের জাদুকর সুরীর নন্দী ও আহমেদ ইমতিয়াজকে গানে গানে স্মরণ

নিজস্ব প্রতিবেদক॥ সদ্য প্রয়াত দেশ বরেণ্য কণ্ঠশিল্পী সুবীর নন্দী ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল স্মরণে সংগীতানুষ্ঠান করেছে পুনশ্চ যশোর। শুক্রবার সন্ধ্যায় শহরের মুন্শি মেহেরুল্লাহ ময়দানের রওশন আলী মঞ্চে এই সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়। সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত মনোমুগ্ধকর এই সংগীত অনুষ্ঠানে সংগঠনের শিল্পীরা পরিবেশন করেন সুবীর নন্দীর কণ্ঠে গাওয়া ও আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুরারোপিত সব গান। শুরুতে সমবেত কণ্ঠে পরিবেশন হয় আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুর করা দেশাত্মবোধক গান ‘মাঝি নাও চইড়া দে মাঝি পাল উড়াইয়া দে’ ও ‘মাগো আর তোকে’। সমগ্র অনুষ্ঠানে পরিবেশিত হয় সুবীর নন্দির গাওয়া গান ‘বন্ধু হতে চেয়ে তোমার, তুমি এমনি জাল, দিন যায় কথা থাকে, তুমি মিষ্টি করে দুষ্ট বলো, তুমি সুঁতোয় বেঁধেছ শাপলা ফুল’সহ আহমেদ ইমতিয়াজ বুলবুল সুরারেপিত আইলো দারুন ফাগুনরে, তুমি মোর জীবনের ভাবনা, আমার সারা দেহ খেয়োগো মাটি, এমনি সব জনপ্রিয় গান।
অনুষ্ঠানে সংগঠনের শিক্ষার্থীদের পাশাপাশি শিল্পীরা অংশ নেয়। এদের মধ্যে ছিল বিদিশা মিত্র, অনন্যা সাহা, রুবাইয়া আনজুম, মৌমিতা, দ্যুতি, চন্দন, বর্ণ চক্রবর্তি, শ্রেয়া মিত্র, সায়ন্তনী দেবনাথ, প্রান্ত, ঐশি, ওয়াজিহা, বসন্ত বিশ্বাস, রুমানা আক্তার, প্রান্ত কীর্ত্তনিয়া, জাহাঙ্গীর আলম প্রমুখ।
এদিন বাংলার সুরের আকাশের সদ্য প্রয়াত জাদুকরী কণ্ঠের শিল্পী সুবীর নন্দি ও সুরের জাদুকর আহমেদ ইমতিয়াজ বুলবুল স্মরণে পুনশ্চ যশোরে সংগীতানুষ্ঠান মাতিয়ে দেয় সাংস্কৃতি প্রেমীদের।

SHARE