বিশ্ব বাবা দিবস উদযাপন উপলক্ষে যশোরে প্রস্তুতি সভা

নিজস্ব প্রতিবেদক॥ আগামী ১৬ জুন রোববার ‘বিশ্ব বাবা দিবস’ উদযাপনকে সামনে রেখে যশোরে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব বাবা দিবস উদযাপন পর্ষদের উদ্যোগে শুক্রবার বিকেলে নাট্য সংগঠন বিবর্তন যশোরের মহড়া কক্ষে এ সভা অনুষ্ঠিত হয।
এতে সভাপতিত্ব করেন বিশ্ব বাবা দিবস উদযাপন পর্ষদ- ২০১৮ এর আহ্বায়ক তারাপদ দাস। স্বাগত বক্তব্য দেন যশোরে বাবা দিবস উদযাপনের উদ্যোক্তা সাংস্কৃতিক কর্মী ও সাংবাদিক প্রণব দাস। সার্বিক বিষয় উপস্থাপনা করেন সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুণ অর রশীদ।
যশোরে চতুর্থবারের মত অনুষ্ঠিতব্য বাবা দিবসের আয়োজনকে স্বাগত জানিয়ে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সভাপতি আমিরুল ইসলাম রন্টু, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সচেতন নাগরিক কমিটি (সনাক) যশোরের সভাপতি সুকুমার দাস, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. মাহমুদ হাসান বুলু, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ডিএম শাহিদুজ্জামান, জেলা রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের সভাপতি শ্রাবণী সুর, জয়তি সোসাইটির নির্বাহী পরিচালক অর্চণা বিশ্বাস, প্রথম আলো বন্ধুসভা যশোরের সভাপতি মোয়াজ্জেম হোসেন মঞ্জু, আইডিইবি যশোরের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, উদীচী যশোরের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান খান বিপ্লব, সুরধুনী যশোরের সহসম্পাদক তরিকুল ইসলাম তারু, বিবর্তন যশোরের সহসভাপতি নওরোজ আলম খান, সাধারণ সম্পাদক মো. আতিকুজ্জামান রণি, চাঁদের হাট যশোরের যুগ্ম সাধারণ সম্পাদক তুরানী চৌধুরী, স্পন্দন যশোরের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক যোগেশ চন্দ্র দত্ত, সাহিত্যিক ও সাংবাদিক সৈয়দ আহসান কবীর, এডাব যশোরের সদস্য সচিব শাহাজাহান নান্নু, এনভাইরনমেন্টাল এ্যালায়েন্স ফর এ্যাকশন’র আহ্বায়ক শেখ আশিক মাহমুদ সবুজ, স্বচ্ছ আর্ট স্কুলের পরিচালক কাজী ইসরাত শাহেদ টিপ প্রমুখ।
আলোচনা সভায় সর্ব সম্মতিক্রমে আমিরুল ইসলাম রন্টুকে আহ্বায়ক ও প্রণব দাসকে সদস্য সচিব এবং উপস্থিত সকলকে সদস্য করে বিশ্ব বাবা দিবস উদযাপন পর্ষদ- ২০১৯ গঠন করা হয়। একই সঙ্গে বিশ্ব বাবা দিবস উপলক্ষে যশোরে দুই দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ জুন কালেক্টরটে চত্বর থেকে সকাল সাড়ে ৯টায় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে দু’দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন এবং সকাল ১০টায় ‘অনুভূতিতে বাবা’ শীর্ষক শিশুদের (দ্বিতীয় শ্রেণি থেকে অস্টম শ্রেণি পর্যন্ত) ছবি আঁকা ও চিঠি লেখা প্রতিযোগিতা।
অনুষ্ঠানের দ্বিতীয় দিন ১৬ জুন বিকেলে বাবা ও সন্তানের সমাবেশ, আলোচনা, বাবাদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

শেয়ার