ঝাউদিয়ায় সংখ্যালঘু পরিবারকে উচ্ছেদ চেষ্টার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক॥ যশোর সদরের ঝাউদিয়া গ্রামে সংখ্যালঘু পরিবারকে জমি থেকে উচ্ছেদ চেষ্টার অভিযোগ উঠেছে। এলাকার প্রভাবশালী একটি পরিবার ওই সংখ্যালঘুদের জমি দখলে নিতে নানা তৎপরতা চালাচ্ছে।
গতকাল মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোরের সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করে ভুক্তভোগী। এসময় লিখিত বক্তব্য পাঠ বরেন প্রদীপ কুমার রায়। উপস্থিত ছিলেন, কার্ত্তিক চন্দ্র রায়, রঞ্জিত কুমার, বিশ্বজিৎ কুমার রায়, মাধন চন্দ্র রায়, বাদল রায়উজ্জল কুমার, শোভা রানী ও উমা রানী প্রমুখ।
লিখিত বক্তব্যে প্রদীপ কুমার রায় বলেন, তার পৈত্রিক সূত্রে পাওয়া ৬৫৭৭ দাগের জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন। কিন্তু ভুলবশত বশির আহমেদ বিশ্বাসের নামে জমিটি ৮৫৯ খতিয়ানে এসএ রেকর্ড রেকর্ডভুক্ত হয়। এ বিষয়ে আদালতে দেওয়ালি মামলা করা হয়। মামলায় প্রদীপ কুমারদের পক্ষে আদালত রায় দেন। পরে বশির আহমেদ বিশ্বাসের ছেলে আবু সালেক আরো দুইটি মামলা করেও হেরে যান। এরপরও তারা জমিটি জবরদখলের তৎপরতা চালাচ্ছে। বশির আহমেদের পরিবারের একাধিক সদস্য পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীতে থাকায় এবং একজন স্থানীয় জনপ্রতিনিধি হওয়ায় তারা নানাভাবে প্রভাব খাটিয়ে আসছে। আর প্রভাব খাটিয়ে প্রদীপদের বাড়ি থেকে উচ্ছেদের চেষ্টা করছে। ভুক্তভোগী ওই পরিবারটি নিরাপদে বসবাস করার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করেছেন।

SHARE