অধ্যক্ষের অপসারণ দাবিতে যশোর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের শিক্ষকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. হাফিজুর রহমানের অপসারণ দাবিতে মানববন্ধন করেছেন কলেজটির শিক্ষকরা। গতকাল প্রেসক্লাব যশোরের সামনে তারা এই মানববন্ধন করেন। পরে শিক্ষকরা একই দাবিতে জেলা প্রশাসক ও কলেজটির সভাপতির কাছে স্মারকলিপি দেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন যশোর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক ডা. একেএম মহিদুর রহমান, ডা. গাজী জালাল উদ্দিন, ডা. আবুল কাশেম, ডা. শরিফুল ইসলাম, ডা. আব্দুল্লাহ আল মামুন, ডা. কাজী সাব্বির আহমেদ প্রমুখ।
এসময় বক্তরা বলেন, ডা. হাফিজুর রহমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে কলেজটিতে অনিয়ম দুর্নীতি জেকে বসেছে। তিনি নিজে ভারপ্রাপ্ত দায়িত্ব বাবদ এক হাজার ৫০০টাকার পরিবর্তে প্রতি মাসে তিন হাজার টাকা উত্তোলন করছেন। অফিস সহকারী আল-আমিন মৃধা মাধ্যমে তিনি প্রতিনিয়ত শিক্ষার্থীদের কাছ থেকে বিভিন্নভাবে টাকা আদায় করছেন। এছাড়া দায়িত্ব নেওয়ার পর থেকে তিনি নিয়মিত কলেজে আসেন না। ফলে কলেজে লেখাপড়ার পরিবেশসহ অফিসিয়াল অনেক কাজ ব্যাহত হচ্ছে। নিজের প্রভাব ধরে রাখতে ম্যানেজিং কমিটিকে অস্পূর্ণ রেখেছেন। আইন অনুযায়ী ১১ সদস্যের হওয়ার কথা থাকলেও আছেন মাত্র সাত জন।
এমন পরিস্থিতিতে কলেজটির লেখাপাড়ার পরিবেশ ফিরিয়ে আনতে দ্রুত ডা. হাফিজুর রহমানকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ থেকে অপসারণ করতে হবে।

SHARE