আইডিয়া সমাজকল্যাণ সংস্থা
রোজাদারদের মধ্যে ঠান্ডা পানি ও শরবত বিতরণ

নিজস্ব প্রতিবেদক ॥ বরফ ফ্যাক্টরি থেকে বিশুদ্ধ পানি দিয়ে তৈরি করা বরফ কিনে আনা হয়। তারপর ফিল্টার করা ৫০০ লিটার পানিতে মিশিয়ে দেওয়া হয় সেই বরফ। এরপর হিমশীতল ওই পানি একটি ট্যাংকিতে ভরে ভ্যানে চাপিয়ে বিতরণ করতে বেরিয়ে পড়ে একদল তরুণ তরুণী। নিজেরাই ভ্যান চালিয়ে শহরের তিনটি পয়েন্টে রোজাদারদের মধ্যে ঠান্ডা পানি বিলিয়ে চলেন। মাঝে মাঝে শরবতও বিতরণ করেন তারা।
রমজানের প্রথম দিন থেকে রোজাদারদের এভাবেই বিনামূল্যে ঠান্ডা পানি বিতরণ করে আসছেন যশোর শহরের খড়কি এলাকার আইডিয়া সমাজকল্যাণ সংস্থার সদস্যরা। প্রতিদিন বিকেল হলেই তারা পানি বিতরণে বেরিয়ে পড়েন। ইফতারির আগ পর্যন্ত চলে তাদের এই পানি বিতরণ। আইডিয়ার এসব তরুণ তরুণী সবাই শিক্ষার্থী। লেখাপড়া করেন যশোরের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে।
আইডিয়া সমাজ কল্যাণ সংস্থার প্রধান উপদেষ্টা যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হামিদুল হক শাহিন জানান, প্রতিদিন বিকেল থেকে পানি বিতরণ শুরু হয়। প্রথমে শহরের জিলা স্কুল মোড়ে পানি বিতরণ করা হয়। বিকলে ৪টা ৪৫ মিনিট থেকে ৬টা পর্যন্ত এখানে বিতরণ চলে। এরপর খড়কি জেবিন মোড়ে ৬টা থেকে ৬টা ১৫ মিনিট পর্যন্ত পানি বিতরণের পর ইফতারির আগ পর্যন্ত খড়কি পীরবাড়ি মসজিদের সামনে পানি বিতরণ করেন আইডিয়ার সদস্যরা।

শেয়ার