টটেনহ্যামের খেলোয়াড়রা কোচের কাছে ‘মহানায়ক’

সমাজের কথা ডেস্ক॥ শ্বাসরুদ্ধকর লড়াইয়ে আয়াক্সকে হারিয়ে টটেনহ্যাম হটস্পার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পা রাখার পর খেলোয়াড়দের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কোচ মাওরিসিও পচেত্তিনো। এই আর্জেন্টাইনের কাছে অবিশ্বাস্য জয় পাওয়া শিষ্যরা ‘মহানায়ক’।

আয়াক্সের মাঠে বুধবার রাতে শেষ চারের ফিরতি পর্বের ম্যাচে ৩-২ গোলে জেতে পচেত্তিনোর দল। অ্যাওয়ে গোলে এগিয়ে থাকায় ফাইনালের টিকেট পায় তারা। গত সপ্তাহে টটেনহ্যামের মাঠে ১-০ গোলে জিতেছিল আয়াক্স।

প্রতিপক্ষের মাঠে বিরতির আগেই ২-০ গোলে পিছিয়ে পড়ে টটেনহ্যাম। দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস মউরার হ্যাটট্রিকে দারুণ জয় তুলে নেয় দলটি। ম্যাচের পর দলের পারফরম্যান্সে নিজের মুগ্ধতার কথা জানান পচেত্তিনো।

“আমার আবেগ ও অনুভূতি ভাষায় প্রকাশ করা কঠিন। আমি মনে করি, এটা আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ রাত। যেভাবে ম্যাচটা শেষ হলো, যা কিছু ঘটল, প্রথমার্ধ, যেভাবে আমরা খেলার পরিকল্পনা করলাম, তিন মিনিট পর যখন আমরা গোল হজম করার পর যেভাবে পরিকল্পনা ভেঙে পড়ল এবং আমি মনে করি সবকিছুই ছিল দুর্দান্ত।”

“সবচেয়ে গুরুত্বপূর্ণ যেটা আমি বলতে চাই তা হলো আমার খেলোয়াড়দের অভিনন্দন জানানো। ৃ আমার কাছে তারা সবাই নায়ক। গত ছয় মাস আমি আপনাদের এটা বলছি। আবারও আমি বাক্যটা পুনরাবৃত্তি করছি।”

“আমি মনে করি, তারা এখন মহানায়ক। আমি মনে করি, ক্লাবকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছে দেওয়াটা অলৌকিক ঘটনার খুব কাছাকাছি। মৌসুমের শুরু থেকে কেউ আমাদের উপর বিশ্বাস রাখেনি। আমরা সেরা চারের (ইংলিশ প্রিমিয়ার লিগে) খুব কাছাকাছি আছি এবং আমাদের মাদ্রিদে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলার সুযোগ আমাদের এসেছে।”

শেয়ার