মোদীর মন্তব্যের প্রতিবাদ রক্তে লেখা চিঠিতে

সমাজের কথা ডেস্ক॥ সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে নিয়ে নরেন্দ্র মোদীর করা ‘বাজে মন্তব্যের’ প্রতিবাদ জানিয়ে ভারতের নির্বাচন কমিশনের কাছে রক্ত দিয়ে লেখা একটি চিঠি পাঠিয়েছেন আমেথির এক যুবক।
ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা মোদী যেন এরপর থেকে আর এ ধরনের আপত্তিকর মন্তব্য না করেন, সেজন্য কমিশনের নির্দেশনাও দাবি করেছেন তিনি।
রাজীব আমেথি ও ভারতের জনগণের হৃদয়ে থাকেন বলেও চিঠিতে মন্তব্য করেছেন শাহগড়ের বাসিন্দা মনোজ কাশ্যপ, খবর এনডিটিভির।
সম্প্রতি এক নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেসের সাবেক শীর্ষ নেতা রাজীব গান্ধীকে ‘ভ্রষ্টাচারী নম্বর ওয়ান’ বলার পর থেকেই ভারতের রাজনীতি বেশ উত্তপ্ত।
কংগ্রেস এ নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েও মোদীকে ক্ষমা চাওয়াতে পারেনি। এর মধ্যেই মনোজ রক্তে লেখা চিঠিটি কমিশনকে পাঠান। রাজীবকে নিয়ে মোদীর এ মন্তব্য ‘মানসিকভাবে ভয়াবহ আঘাত’ দিয়েছে বলে চিঠিতে জানান এ যুবক।
সাবেক প্রধানমন্ত্রী রাজীবকে অপমানকারীদের আমেথির জনগণ তার (রাজীব) হত্যাকারী সমতৃল্য মনে করে, বলেছেন তিনি। মনোজ তার চিঠিতে লিখেছেন, রাজীব গান্ধীই ভোটারের বয়স ১৮-তে নামিয়ে এনেছিলেন; তিনিই পঞ্চায়েত ব্যবস্থা চালু করেছিলেন, দেশে নিয়ে এসেছিলেন কম্পিউটার বিপ্লব।
“সাবেক প্রধানমন্ত্রী প্রয়াত অটল বিহারী বাজপেয়ীও এক নিবন্ধে রাজীব গান্ধীর প্রশংসা করেছিলেন।”
নরেন্দ্র মোদী যেন সাবেক প্রধানমন্ত্রী রাজীবকে নিয়ে এ ধরনের ‘বাজে কথা’ আর না বলেন সে জন্য কমিশনের নির্দেশনা চেয়ে এ যুবক বলেছেন, তার এ চিঠির কোনো রাজনৈতিক উদ্দেশ্য নেই। প্রয়াত নেতার সঙ্গে ‘ইমোশনালি কানেক্টেড’ অনুভূত হওয়ায় তিনি এ চিঠি লিখেছেন। আরও অনেকের পাশাপাশি কংগ্রেসের বিধায়ক দীপক সিংও টুইটারে মনোজের এ চিঠিটি শেয়ার করেছেন।

শেয়ার