কুষ্টিয়ায় আত্মসমর্পণ করবে ২১৪ মাদক ব্যবসায়ী

সমাজের কথা ডেস্ক॥ কুষ্টিয়ায় তালিকাভুক্ত ২১৪ জন মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করবেন বলে পুলিশ জানিয়েছে।

সোমবার কুষ্টিয়া স্টেডিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের উপস্থিতিতে তারা আত্মসমর্পণ করবেন বলে জেলার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত জানিয়েছেন।

এসপি তানভীর আরাফাত জানান, চলমান মাদক বিরোধী অভিযানের পাশাপাশি মাদক ব্যবসায়ীদের ভালো হওয়ার সুযোগ দেওয়া হচ্ছে।

“কুষ্টিয়ার ৬টি থানার তালিকাভুক্ত দুই শতাধিক মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করবেন। আমরা সবাইকে সমাজের মূল স্রোতে নিয়ে আসতে চাই।”

আত্মসমর্পণকারীদের পুনর্বাসনের জন্য নানামুখী উদ্যোগ নেওয়া হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, “এতকিছুর পরও যারা আত্মসমর্পণ করবে না বা সংশোধন হবে না তাদের জন্য কঠিন সময় অপেক্ষা করছে।”

আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করা হবে কিনা জিজ্ঞেস করলে তিনি বলেন, তাদের গ্রেপ্তার করা হবে না। তবে কারো কারো বিরুদ্ধে আগের মামলা থাকলে সেগুলো স্বাভাবিক নিয়মে চলবে।

এসপি জানান, আত্মসমর্পণ অনুষ্ঠান আয়োজন করছে কুষ্টিয়া জেলা পুলিশ প্রশাসন। এই আয়োজন ঘিরে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা পুলিশ।

আত্মসমর্পণকারীদের পুনর্বাসনের জন্য অটোরিকশা, ভ্যান, সেলাই মেশিনসহ অন্যান্য সরঞ্জাম দেওয়া হবে। আর যেসব সেবনকারী আত্মসমর্পণ করবে তাদের পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হবে। তাদেরও নানাভাবে মাদক ছেড়ে ভালো পথে ফিরে আসতে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়া হবে বলে এসপি জানান।

শেয়ার