বাংলাদেশের সবুজ জার্সিতে আরেক দফা বদল

সমাজের কথা ডেস্ক॥ আবার পরিবর্তন এসেছে বাংলাদেশের বিশ্বকাপের সবুজ জার্সিতে। হাতায় এবার নেই লাল রঙ। বুকে লাল শেড রেখে চূড়ান্ত হয়েছে মাশরাফি বিন মুর্তজাদের সবুজ জার্সির নকশা।
গত সোমবার বিশ্বকাপ দলের অফিসিয়াল ফটোসেশন দিয়ে সবুজ জার্সি উন্মোচন করে বিসিবি। সেই জার্সিতে লালের কোনো ছোঁয়া না থাকায় অনলাইনের সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে প্রবল সমালোচনার মুখে পড়ে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।
পরদিন ধানম-িতে এক সংবাদ সম্মেলনে বিসিবি প্রধান নাজমুল হাসান জানান, আইসিসির কাছে সবুজ জার্সিতে পরিবর্তন আনার অনুমতি নেওয়া হয়েছে। অনুমোদন পাওয়া জার্সির একটি ছবিও দেখান বোর্ড প্রধান। সেখানে দুই হাতায় ছিল লাল রঙ। বুকে ছিল লাল রঙের একটি শেড, সেখানে সাদা রঙে লেখা ছিল বাংলাদেশ।
বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সবুজ রঙের জার্সির যে ছবি বিসিবি পাঠায় তার সঙ্গে নাজমুলের দেখানো ছবির মিল নেই। নতুন সবুজ জার্সিতে হাতা পুরোটাই সবুজ।
বোর্ড প্রধান এক সংবাদ সম্মেলনে পরিবর্তিত এই সবুজ জার্সি দেখিয়ে আইসিসির অনুমোদন পাওয়ার কথা জানিয়েছিলেন বোর্ড প্রধান এক সংবাদ সম্মেলনে পরিবর্তিত এই সবুজ জার্সি দেখিয়ে আইসিসির অনুমোদন পাওয়ার কথা জানিয়েছিলেন বিসিবির গণমাধ্যম ও যোগাযোগ কমিটির প্রধান জালাল ইউনুস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, হাতায় স্পন্সরের লোগোর রঙ লাল বলে হাতা সবুজ রাখা হয়েছে।
“স্পন্সরের লোগো থাকবে হাতায়। এবারের স্পন্সরের লোগোর রঙ লাল। হাতায় লাল রঙ থাকলে স্পন্সরের লোগো দৃশ্যমান হবে না। তাই হাতায় লাল রঙ নেই।”
অফিসিয়াল ফটোসেশনে এই সবুজ জার্সিতে লালের ছোঁয়া না থাকায় সমালোচনার মুখে পড়ে বিসিবি অফিসিয়াল ফটোসেশনে এই সবুজ জার্সিতে লালের ছোঁয়া না থাকায় সমালোচনার মুখে পড়ে বিসিবি এবারের বিশ্বকাপে বাংলাদেশের জার্সি দুটো- সবুজ ও লাল রঙের। লাল জার্সির হাতায় আছে সবুজ স্ট্রাইপ। তাই এখন দুই জার্সির নকশায় আর সামঞ্জস্য রইল না।

শেয়ার