সকালে রিজভীর বক্তব্য আর রাতে ফখরুলের কথাই ‘মিথ্যাচারের প্রমাণ’

সমাজের কথা ডেস্ক॥ বিএনপির বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ করে তার পক্ষে যুক্তি হিসেবে শপথ গ্রহণ নিয়ে দলটির দুই নেতা রুহুল কবির রিজভী ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিপরীতমুখী বক্তব্যের কথা বলেছেন হাছান মাহমুদ।
আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ মঙ্গলবার এক অনুষ্ঠানে বলেন, “গতকাল সকাল বেলা রুহুল কবির রিজভী আহমেদ সংবাদ সম্মেলন করে বলেছিলেন, সরকারের পক্ষ থেকে শপথের জন্য চাপ প্রয়োগ করা হয়েছে। আর কালকে শপথ নেওয়ার পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব সংবাদ সম্মেলন করে বললেন, তাদের উপরে কোনো চাপ নেই, তারেক রহমানের নির্দেশে তারা শপথ নিয়েছেন।
“মির্জা ফখরুল ইসলাম আলমগীর যেটা বলেছেন সেটাই সত্যি, তারা যে সময়ে সময়ে মিথ্যা কথা বলেন এরই প্রমাণ হল- সকালে রিজভী আহমেদের বক্তব্য এবং রাতে মির্জা ফখরুল ইসলাম সাহেবের বক্তব্য।”
একাদশ সংসদ নির্বাচনে ‘ভোট ডাকাতির’ অভিযোগ তোলা বিএনপির নির্বাচিত চারজন সোমবার শপথ নেওয়ার পর মির্জা ফখরুল বলেন, দলের সিদ্ধান্তেই তারা শপথ নিয়েছেন। যদিও এতদিন তারা বলছিলেন, এই সরকার ও সংসদকে বৈধতা দিতে তাদের কেউ শপথ নেবেন না।
বিএনপির সাংসদদের শপথ গ্রহণকে ‘গাধার মতো জল ঘোলা করে’ পানি খাওয়ার সঙ্গে তুলনা করেছেন হাছান মাহমুদ। সন্ধ্যায় জাতীয় জাদুঘরে ‘তারুণ্য কথা’ নামের একটি সংগঠনের আয়োজনে বঙ্গবন্ধুর ‘একশ দুর্লভ’ ছবির প্রদর্শনীতে একথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, “দুঃখজনক হলেও সত্য যে গাধা জল ঘোলা করে খায়, বিএনপি এমপিদের সে রকমের অবস্থা হয়েছে। তারা যে শপথ নিলেন তারা কিন্তু গাধা যেমন জল ঘোলা করে খায় সে রকম। তবে তারা শপথ নিয়েছে এর জন্য অভিনন্দন জানাই।
“আমি আশা করব, মির্জা ফখরুল ইসলাম সাহেবও শপথ গ্রহণ করবেন। তারা যেমন সকাল বিকাল আমাদের বিরুদ্ধে কথা বলেন, তারা সংসদে গিয়ে আমাদের বিরুদ্ধে কথা বলবেন।”
বঙ্গবন্ধুর জীবনের নানা সময়কে উপজীব্য করে আঁকা হয়েছে এই একশ চিত্রকর্ম। জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী চিত্রালয়ে ‘আছো সত্তায় আছো চেতনায়’ শিরোনামের এই প্রদর্শনী ৫ মে পর্যন্ত চলবে।

শেয়ার