মহান মে দিবসে যশোরে নানা কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক॥ মহান মে দিবস উদ্যাপন করতে যশোরে নানা ধরনের কর্মসূচি পালনের উদ্যোগ নেওয়া হয়েছে। মে দিবসের এসব কর্মসূচির মধ্যে রয়েছে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। শ্রমিক সংগঠনগুলোর পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন এবং সাংবাদিকরা এসব কর্মসূচি পালন করবে। এছাড়া আজ সকালে জেলা প্রশাসনের আয়োজনে শহরে মে দিবসের র‌্যালি বের হবে।
সকাল আটটা পঁয়তাল্লিশ মিনিটে যশোর কালেক্টরেট চত্ত্বর থেকে জেলা প্রশাসনের আয়োজনে মে দিবসের র‌্যালি বের হবে। বিভিন্ন শ্রমিক সংগঠন এই র‌্যালিতে অংশ নেবে। দিবসটি উদ্যাপন উপলক্ষে সকাল নয়টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে জাতীয় শ্রমিক লীগের র‌্যালি বের করবে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার এই র‌্যালির উদ্বোধন করবেন। একই সময়ে নতুন উপশহর ট্রাক টার্মিনালে মে দিবসের কর্মসূচি পালন করবে যশোর জেলা ট্রাক, ট্রাক্টর, কাভার্ডভ্যান, ট্যাংকলরি (দাহ্যপদার্থ বহনকারী ব্যতিত) শ্রমিক ইউনিয়ন। বেলা এগারটায় চাঁচড়া চেকপোস্ট এলাকায় শ্রমিক ভবনে যশোর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সভা অনুষ্ঠিত হবে। সাড়ে এগারটায় প্রেসক্লাবে যশোর সাংবাদিক ইউনিয়ন মে দিবসের আলোচনা সভার আয়োজন করেছে।
এছাড়া আজ সকাল সাড়ে সাতটায় শ্রমিক র‌্যালি করবে যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়ন। সংগঠনটি সাড়ে দশটায় আলোচনা সভা করবে। এরপর বেলা বারোটায় খুলনা বাসস্ট্যান্ড (পুরাতন) এলাকায় সংগঠনের প্রধান কার্যালয়ে পরলোকগত, বয়োবৃদ্ধ ও পঙ্গু শ্রমিক পরিবারের মাঝে এককালীন আর্থিক অনুদান প্রদাণ করা হবে। সকাল আটটায় যশোর সংবাদপত্র হকার্স ইউনিয়ন প্রেসক্লাব যশোরের সামনে থেকে মে দিবসের র‌্যালি বের করবে।
এদিকে বিকেল পাঁচটায় শহরের নেতাজি সুভাষ চন্দ্র বসু রোডস্থ জেলা কার্যালয়ে মে দিবসের আলোচনা সভা করবে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ। একই সময়ে মুন্শি মেহেরুল্লাহ ময়দানে যৌথভাবে আলোচনা, আবৃত্তি, নৃত্য, সংগীতানুষ্ঠান ও নাটক প্রর্দশন করবে সুরধুনী ও বিবর্তন।

শেয়ার