বিশেষ বিসিএস: ৪৭৯২ চিকিৎসককে নিয়োগের সুপারিশ

সমাজের কথা ডেস্ক॥ স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের জন্য উনচল্লিশতম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন ( পিএসসি)।
উত্তীর্ণদের মধ্যে চার হাজার ৫৪২ জনকে সহকারী সার্জন এবং ২৫০ জনকে সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে বলে মঙ্গলবার কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

টেলিটক মোবাইল থেকে চঝঈ লিখে স্পেস দিয়ে ৩৯ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করেলে ফলাফল জানা যাবে।

২০১৭ সালের ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিশেষ বিসিএসের মাধ্যমে ২০০ নম্বরের এমসিকিউ এবং ১০০ নম্বরের মৌখিক পরীক্ষা নিয়ে এককালীন চিকিৎসক নিয়োগ দিতে বিধিমালা সংশোধন করে সরকার।
সেই বিজ্ঞপ্তির ভিত্তিতে বিসিএসের সহকারী সার্জন পদে ৩২ হাজার ৫৬৮ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫ হাজার ১৪৫ জন আবেদন করেন।
এমসিকিউ পরীক্ষার মাধ্যমে সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫৩১ জনকে মৌখিক পরীক্ষার জন্য বাছাই করা হয়।
গতবছর ১০ অক্টোবর শুরু হয় তাদের মৌখিক পরীক্ষা। চূড়ান্ত ফলে সেখান থেকেই মোট চার হাজার ৭৯২ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হল।

শেয়ার