মোদীর কাছে মমতার মাটির রসগোল্লাও ‘প্রসাদ’

সমাজের কথা ডেস্ক॥ ভারতে নির্বাচনের ডামাডোলে জমে উঠেছে মোদী-মমতার কথার লড়াই। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাঁকর মেশানো মাটির তৈরি রসগোল্লা পাঠানোর হুমকির জবাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, তার কাছে সেটা ‘প্রসাদ’।
সোমবার পশ্চিমবঙ্গের সিরামপুরে এক নির্বাচনী সমাবেশে মোদী এ কথা বলেন বলে জানায় এনডিটিভি।
সম্প্রতি অভিনেতা অক্ষয় কুমারকে দেওয়া এক সাক্ষাৎকারে মোদী বিরোধী রাজনীতিকদের সঙ্গে তার হৃদ্যতাপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরতে গিয়ে বলেছিলেন, মমতা তাকে রসগোল্লা পাঠান, নিজে পছন্দ করে কুর্তাও পাঠান।
মোদীর দাবি নিয়ে গত শুক্রবার আসানসোলে নির্বাচনী প্রচারে মুখ খোলেন মমতা। বলেন, “বাংলা থেকে আমি রসগোল্লা পাঠাব। তবে সেই রসগোল্লা হবে মাটির তৈরি। তাতে কাঁকর মেশানো থাকবে। লাড্ডুতে যেমন কাজুবাদাম মেশানো থাকে, ঠিক তেমন। তাতে কামড় দিলেই দাঁত ভেঙে যাবে।”
জবাবে সিরামপুরের সমাবেশে মোদী বলেন, “দিদি আমাকে মাটি ও কাঁকরের তৈরি রসগোল্লা খাওয়াতে চান। আমার কী সৌভাগ্য। হাজারো কিংবদন্তি এবং মুক্তিযোদ্ধার পা পড়েছে এই মাটিতে। যদি মোদী এই মাটির তৈরি রসগোল্লা পান তবে সেটা মোদীর জন্য প্রসাদ পাওয়া হবে।
“আমার কাছে মাটি পবিত্র, অনুপ্রেরণা এবং শক্তির উৎস। আমি বাংলার মাটির তৈরি রসগোল্লা হাতে পাওয়ার অপেক্ষায় আছি। আমি খুবই কৃতজ্ঞ এবং আগেভাগেই আপনাকে ধন্যবাদ দিচ্ছি। সবার ভাগ্যে এমন প্রসাদ জোটে না।”
এবার লোকসভা নির্বাচনের শুরু থেকেই কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির নেতা মোদীর সঙ্গে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতার তীব্র বাগযুদ্ধ চলছে।
এর আগে মোদী মুখ্যমন্ত্রী মমতাকে পশ্চিমবঙ্গের উন্নয়নের পথে ‘স্পিড ব্রেকার দিদি’ বলে কটাক্ষ করেছিলেন। জবাবে মোদীকেও ‘এক্সপায়ারি বাবু’ বলে একহাত নিয়েছেন রণমুখী মমতা।

শেয়ার