বিভিন্নস্থানে নানা কর্মসূচিতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

সমাজের কথা ডেস্ক॥ বিভিন্নস্থানে নানা কর্মসূচিতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল জেলা ও উপজেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
অভয়নগর (যশোর) প্রতিনিধি জানান, যশারের অভয়নগরে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে উপজেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে র‌্যালি অনুষ্ঠিত হয়। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুজ্জামাানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এসময় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া আফরিন, নওয়াপাড়া পৌরসভার প্যানেল মেয়র মিজানুর রহমান, নওয়াপাড়া হাইওয়ে থানার অফিসাস ইনচার্জ আতাউর রহমান প্রমুখ।
বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় আইনগত দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার সকালে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার আয়োজনে জেলা জজ আদালতের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আদালতের সামনে এসে শেষ হয়।
জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার জেলা কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ গোলক চন্দ্র বিশ্বাস, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতের বিচারক সাইফুল ইসলাম, জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, জেলা আইনজীবী সমিতির সভাপতি ড. আজাদ ফিরোজ টিপু, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহতাব উদ্দিনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ কর্মসূচিতে অংশ নেন। এর আগে জেলা ও দায়রা জজ আদালতের প্রধান ফটকের সামনে ফিতা কেটে, কবুতর ও বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন অতিথিবৃন্দ।
নড়াইল প্রতিনিধি জানান, নড়াইলে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। রোববার সকাল সোয়া ৯টায় দিবসটি পালন উপলক্ষে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে জেলা জজ আদালত চত্বর থেকে একটি র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়।
পরে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে নড়াইলের জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটি চেয়ারম্যান শেখ আব্দুল আহাদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আনজুমান আরা, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী আল মাসুদ, পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিন পিপিএম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, যুগ্ম জেলা ও দায়রা জজ আবু বকর সিদ্দিক, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালত মো. হাদিউজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. মোহম্মদ আলী, সাধারণ সম্পাদক অ্যাড. উত্তম কুমার ঘোষ, এছাড়া অন্যদের মধ্যে নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাড.আলমগীর সিদ্দিকী,সহ-সভাপতি সুলতান মাহমুদ, বিচারক,আইনজীবি, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

শেয়ার