মোদীকে এবার ‘কাঁকর মেশানো’ রসগোল্লা পাঠাবেন মমতা

সমাজের কথা ডেস্ক॥ ভারতে ভোটের ডামাডোলের মধ্যে মিষ্টি উপহার পাঠানোর খবর ফাঁস করায় নরেন্দ্র মোদীর উপর বেজায় চটেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কটাক্ষ করে বলেছেন, এবার প্রধানমন্ত্রীর জন্য এমন মিষ্টি তিনি পাঠাবেন, যা খেতে গিয়ে তার দাঁত ভেঙে যাবে।
এবার লোকসভা নির্বাচনের আগে থেকে কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির নেতা মোদীর সঙ্গে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতার তীব্র বাগযুদ্ধ চলছে।

এর মধ্যেই সম্প্রতি অভিনেতা অক্ষয় কুমারকে দেওয়া এক সাক্ষাৎকারে মোদী বিরোধী রাজনীতিকদের সঙ্গে তার হৃদ্যতাপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরতে গিয়ে বলেছিলেন, মমতা তাকে রসগোল্লা পাঠান, নিজে পছন্দ করে কুর্তাও পাঠান।
শুক্রবার আসানসোলে নির্বাচনী প্রচারে গিয়ে এনিয়ে মমতা মুখ খোলেন বলে আনন্দবাজার জানিয়েছে।
তিনি বলেন, “বাংলা থেকে রসগোল্লা পাঠাব আমি। তবে সেই রসগোল্লা হবে মাটির তৈরি। তাতে কাঁকর মেশানো থাকবে। লাড্ডুতে যেমন কাজুবাদাম মেশানো থাকে, ঠিক তেমন। তাতে কামড় দিলেই দাঁত ভেঙে যাবে।”
রাজনৈতিক সৌজন্যবোধ থেকে মোদীকে উপহার পাঠান বলে যুক্তি দেখান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী, যিনি এক সময় বিজেপির সঙ্গে জোটেও ছিলেন।
“উপহার দেওয়া-নেওয়াই বাংলার রীতি. আম হলে আমরা সকলের কাছে পাঠাই। পয়লা বৈশাখে মিষ্টি পাঠাই। কিন্তু ওঁরা সৌজন্য আর রাজনীতির পার্থক্য বোঝেন না। তাই বিষয়টি নিয়ে রাজনীতি করে বেড়াচ্ছেন,” বলেন তিনি।

শেয়ার