নড়াইলে চিত্রা নদীর কচুরিপানা পরিষ্কার অভিযানের উদ্বোধন

নড়াইল প্রতিনিধি ॥ নড়াইলের চিত্রা নদীর কচুরিপানা অপসারণ অভিযান শুরু হয়েছে। ‘ক্লিন নড়াইল, গ্রিন নড়াইল’ কর্মসুচির আওতায় পানি প্রবাহমান রাখতে বুধবার (২৪এপ্রিল) সকালে রুপগঞ্জ বাধাঘাট এলাকায় এ কর্মসুচির উদ্বোধন করেন জেলা প্রশাসক আন্জুমান আরা। জেলা প্রশাসক, নড়াইল পৌরসভা, পানি উন্নয়ন বোর্ড, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন যৌথভাবে এই কর্মসুচি বাস্তবায়ন করবে।
কচুরিপানা অপসারণ অভিযানের সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মাদ জসিম উদ্দিন পিপিএম, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশিদ,পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শাহানেওয়াজ তালুকদার, সদর উপজেলা নির্বাহী অফিসার সালমা সেলিম, নড়াইল প্রেসক্লাবের সহ-সভাপতি সুলতান মাহমুদ, জেলা পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, সাবেক জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইউছুফ আলী, পৌর কাউন্সিরর কাজী জহিরুল হক প্রমুখ।
উদ্বোধন শেষে জেলা প্রশাসক আন্জুমান আরা বলেন, চিত্রা ও নবগঙ্গা নদীকে বাঁচাতে এবং পানিপ্রবাহ বাঁধামুক্ত করতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কচুরিপানা আর যাতে ফিরে না আসতে পারে, সে ব্যবস্থা গ্রহন করা হবে। এতে নদীর ¯্রােতধারা ঠিক থাকবে।

শেয়ার