ইমরুলের না থাকাই প্রমাণ দলের গভীরতা কত: রোডস

সমাজের কথা ডেস্ক॥ বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে নেই ইমরুল কায়েস। তবে আলোচনায় আছেন প্রবলভাবে। সেই আলোচনার ঢেউ স্পর্শ করেছে স্টিভ রোডসকে। বাংলাদেশের কোচ অবশ্য ইমরুলের না থাকাকে দেখছেন ইতিবাচকভাবে। তার মতে, ইমরুল স্কোয়াডে জায়গা না পাওয়া মানে দলের শক্তির গভীরতা অনেক।

গত অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে তামিম ইকবাল চোটের কারণে না থাকায় ওপেনিংয়ে সুযোগ পেয়েছিলেন ইমরুল। ৩ ম্যাচে করেছিলেন রেকর্ড ৩৪৯ রান। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পরের সিরিজে প্রথম দুই ম্যাচে আউট হন ৪ ও শূন্য রানে। দুই ম্যাচেই আউট হন ফাস্ট বোলার ওশেন টমাসের গতিতে।

এরপর তৃতীয় ম্যাচে সুযোগ পাননি একাদশে। পরে ছিটকে যান নিউ জিল্যান্ড সফরের স্কোয়াড থেকেই। ফিরতে পারেননি বিশ্বকাপের বাংলাদেশ দলেও।

রোডসের মতে, ইমরুল অনায়াসেই জায়গা পেতে পারতেন বিশ্বকাপ দলে, কিন্তু যারা আছেন, যথেষ্ট যোগ্য তারাও। দলের শক্তির এই গভীরতা তৃপ্তি দিচ্ছে বাংলাদেশ কোচকে।

“আমরা চেষ্টা করছি, সত্যিকার অর্থেই মানসম্পন্ন ক্রিকেটারদের গভীরতা আরও বাড়াতে। চার-পাঁচজনের বেশি যেন থাকে। ইমরুল দারুণ ক্রিকেটার, ভালো আন্তর্জাতিক ক্রিকেটার। তার মতো একজন যখন দলে নেই, তার মানে যারা দলে আছেন, তারাও খুব ভালো ক্রিকেটার!”
“তার মানে আমাদের শক্তির গভীরতা বাড়তে শুরু করেছে। এতে এটাও বোঝা যাচ্ছে, আমাদের যদি ইমরুলকে দরকার হয়, আমরা তো জানিই সে কি করতে পারে। সে বাদ পড়েছে, কিন্তু অনায়াসেই বিশ্বকাপে যেতে পারত। যদি এরকম ভালো ক্রিকেটারদের আমরা রেখে যেতে পারি, তার মানে খুব ভালো ক্রিকেটারদেরই নিশ্চয় নিয়ে যাচ্ছি।”

ইমরুলের দলে জায়গা না পাওয়া নিয়ে আলোচনা-সমালোচনা থাকলেও অবশ্য ঢাকা প্রিমিয়ার লিগে নিজের দাবিটা খুব প্রবলভাবে জানাতে পারেননি তিনি। গাজী গ্রুপের হয়ে লিগে এক ম্যাচে ১২৬ রান করলেও ফিফটি নেই আর একটিও, বাকি ১০ ইনিংস মিলিয়ে করেছেন মোটে ১৩৬ রান।

শেয়ার