আশাশুনিতে খোলপেটুয়া নদীর বেড়িবাঁধে ধস

আব্দুল জলিল, সাতক্ষীরা ॥ সাতক্ষীরার সুন্দরবন উপকূলের প্রতাপনগরে খোলপেটুয়া নদীর ভাঙ্গনে দু’টি গ্রাম প্লাবিত হয়েছে। জোয়ারের পানির তোড়ে পানি উন্নয়ন বোর্ডের প্রায় একশ’ ফুট এলাকা রোববার মধ্যরাতে ধসে যাবার পর এসব গ্রামে পানি ঢুকে পড়ে।
আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মীর আলিফ রেজা জানান, রাতে জোয়ারের পািনর চাপে খোলপেটুয়া নদীর কোলা পয়েন্টের বেড়ি বাঁধে কিছুটা ফাটল দেখা দেয়। এ সময় পাশর্^বর্তী কয়েকটি বাড়িতে পানি ঢুকে পড়ে। তিনি জানান, এরপরই কোলা ও হিজলা গ্রামে পানি আসতে থাকে। খবর পেয়ে সেখানে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা, ইউনিয়ন ভূমি অফিসার ও ইউপি চেয়ারম্যান পৌঁছে গেছেন। তারা স্বেচ্ছাশ্রমে বেড়ি বাঁধ সংস্কারের চেষ্টা চালাচ্ছেন। তাদের বরাত দিয়ে ইউএনও আরও জানান, এখনও জোয়ার চলছে। বিকাল ৪ টায় ভাটা শুরুর সাথে সাথে রিং বাঁধ দেওয়ার আয়োজন করা হয়েছে। রাত আটটা পর্যন্ত ভাটাকালিন সময়ে এই বাঁধ শেষ করার জন্য এরই মধ্যে সেখানে সহ¯্রাধিক শ্রমিক নিয়ে আসা হয়েছে।
প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন জানান স্থানীয়ভাবে আমরা বাঁধ সংস্কার করে পানি ঠেকানোর চেষ্টা করছি। তিনি জানান গ্রামের লোকজন এখনও বাড়িঘরে রয়েছেন। পরিস্থিতি খারাপ হলে তাদের সরিয়ে নেয়া হবে।

শেয়ার