শরণখোলায় এডিপি প্রকল্প মেয়াদ শেষ হলেও কাজের হদিস নেই!

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি॥ বাগেরহাটের শরণখোলায় বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি)’র আওতায় রায়েন্দা বাজার সোনালী মসজিদের ওযুখানা নির্মাণ প্রকল্পের কোন হদিস নেই। ২০১৭-১৮ অর্থ বছরের স্থানীয় প্রকৌশল দপ্তরের (এলজিইডির) তালিকার খোঁজ নিতে গিয়ে এ বিষয়টি ধরা পড়ে।
এডিপির ৭ নং প্যাকেজে উপজেলা সদর রায়েন্দা বাজারের ওই মসজিদটির ওযুখানা নির্মাণের জন্য ৭৫ হাজার টাকা বরাদ্দ দেয় উপজেলা প্রকৌশল বিভাগ। কিন্তু বাস্তবে এমন কোন প্রকল্পের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। ইতোমধ্যে প্রকল্পের মেয়াদ শেষ হলেও ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স হাওলাদার এন্টারপ্রাইজ দৃশ্যমান কোন পদক্ষেপ নেয়নি। বিষয়টি জানতে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন তালুকদার এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বরাদ্দকৃত টাকায় ওযুখানা নির্মাণ সম্ভব নয়। তাই আরো একটি নতুন বরাদ্দ পেয়ে নির্মাণ কাজ শুরু করা হবে। এছাড়া ঠিকাদারী প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী মো. রাজীব হাওলাদার বলেন, এতো কম টাকায় উক্ত প্রকল্পটি সম্ভব নয়। তাই কাজ করা হয়নি। তবে, বরাদ্দকৃত টাকা উপজেলা প্রকৌশলীর দপ্তরে জমা আছে।
এ বিষয় উপজেলা প্রকৌশলী চন্দন কুমার চক্রবর্তী জানান, কাজের মেয়াদ শেষ হওয়ার বিষয়টি ঠিক। তবে, ওযুখানা করতে বেশি সময় লাগেনা। চাইলে এখনো করা যাবে এবং আমার নিকট ৭০ হাজার টাকা জমা আছে। তাই সংশ্লিষ্ট ঠিকাদারকে খুঁজছি।

SHARE