শাহীন চাকলাদার ও মঞ্জুকে উপজেলা চেয়ারম্যান ঘোষণা করতে ইসিতে চিঠি

নিজস্ব প্রতিবেদক ॥ আজ যশোরের সাত উপজেলা পরিষদ নির্বাচন। যশোর সদর উপজেলা চেয়ারম্যান পদে শাহীন চাকলাদার আর শার্শায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে দুই উপজেলায় দুই চেয়ারম্যানসহ চারটি পদে নির্বাচন হচ্ছে না।
যশোর সদর উপজেলায় এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক বরাদ্দ পান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে স্বতন্ত্র মনোনয়নপত্র জমা দেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ ও ইসলামী আন্দোলনের নেতা শেখ আব্দুল্লাহ আল মামুন। তবে প্রত্যাহারের শেষ দিনে মনোনয়পত্র প্রত্যাহার করে নেন মোহিত কুমার নাথ। আর তার আগের দিন মনোনয়নপত্র প্রত্যাহার করেন শেখ আব্দুল্লাহ আল মামুন। সংগত কারণে প্রতিদ্বন্দ্বী না থাকায় টানা তৃতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন শাহীন চাকলাদার।
শার্শা উপজেলায় বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নৌকা প্রতীক বরাদ্দ পান। তিনি ছাড়া এ উপজেলায় চেয়ারম্যান পদে অন্য কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেননি। এছাড়া শার্শায় ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে যথাক্রমে মেহেদী হাসান ও আলেয়া ফেরদৌস মনোনয়নপত্র দাখিল করেন। একারণে শার্শায় কোন পদেই নির্বাচন হচ্ছে না।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ইতিমধ্যে সদর উপজেলা চেয়ারম্যান হিসেবে শাহীন চাকলাদার, শার্শা উপজেলা চেয়ারম্যান হিসেবে মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান হিসেবে মেহেদী হাসান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে আলেয়া ফেরদৌসকে নির্বাচিত ঘোষণার জন্য নির্বাচন কমিশনে চিঠি পাঠানো হয়েছে।