বঙ্গবন্ধুর অবদান ২১ বছর অন্ধকারে রাখা হয়েছিলো : শাহীন চাকলাদার

নিজস্ব প্রতিবেদক॥ নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন পালন করেছে যশোর জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। সকালে নেতাকর্মীরা শহরের বকুলতলাস্থ বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। বিকালে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয় আলোচনাসভা। পরে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। সবশেষে কেক কেটে জন্মদিন উদযাপন করেন নেতৃবৃন্দ।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবনের ত্যাগ আর সংগ্রামের বিনিময়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। তাঁর সংগ্রামের ইতিহাস জানলে কেউ তার বিরোধিতা করতো না। কিন্তু ২১ বছর এদেশের মানুষকে ইতিহাস থেকে অন্ধকারে রাখা হয়েছিলো। আমরা সেই অন্ধকার যুগ পার করে এসেছি।
জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় শাহীন চাকলাদার আরো বলেন, গত একাদশ সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগকে এদেশের মানুষ ভোট দিয়ে আবারো ক্ষমতায় এনেছেন। কিন্তু বিরোধীরা বর্তমান সরকারের জনসমর্থন নেই বলে দাবি করছে। আগামী ৩১ মার্চের উপজেলা নির্বাচনে যশোরের মানুষ ষড়যন্ত্রকারীদের এই দাবি মিথ্যা প্রমাণ করবে। এদিন ভাইস চেয়ারম্যান প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জেলা মহিলালীগের সভাপতি নুরজাহান ইসলাম নীরার পক্ষে ভোটকেন্দ্রে মানুষের ঢল নামাতে হবে। এজন্য আমাদের সবাইকে তালা আর ফুটবল প্রতীক নিয়ে মানুষের দ্বারে দ্বারে যেতে হবে।
এসময় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল খালেক, সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, বর্তমান সাংগঠনিক সম্পাদক এসএম আফজাল হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গাজী আব্দুল কাদের, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাবিবুর রহমান মনি, দপ্তর সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু, মহিলাবিষয়ক সম্পাদক রোকেয়া পারভীন ডলি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. এম.এ বাশার, কার্যকরী সদস্য আমিরুল ইসলাম রন্টু, এহসানুর রহমান লিটু, ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন, কবিরুল আলম, সফিউদ্দীন অরুন, কাজী দেলোয়ার হোসেন, শহর আওয়ামী লীগের সহসভাপতি সোহেল শামীম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহিদুল হক শাহিন, জেলা শ্রমিকলীগের সভাপতি আব্দুল আজিজ, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নুরজাহান ইসলাম নীরা, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ভাইস চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন বিপুল, জেলা পরিষদের সদস্য হাজেরা পারভীন, যুব মহিলালীগের সহসভাপতি কাউন্সিলর নাসিমা আক্তার জলি, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল, সাবেক সহসভাপতি নিয়ামত উল্যাহ, বর্তমান সভাপতি রওশন ইকবাল শাহী, পৌর ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রনি, এমএম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আরাফাত তরুণ প্রমুখ। এর আগে সকালে সভাপতি মোহিত কুমার নাথের নেতৃত্বে সদর উপজেলা আওয়ামী লীগ, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুর নেতৃত্বে যশোর জেলা যুুবলীগ, সাধারণ সম্পাদক শেখ রোকেয়া পারভীন ডলির নেতৃত্বে যুব মহিলালীগ, সভাপতি রওশন ইকবাল শাহীনের নেতৃত্বে জেলা ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকার্মীরা বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন।

শেয়ার