দেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলার আহবান যবিপ্রবি উপাচার্যের

নিজস্ব প্রতিবেদক॥ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, মিলাদ মাহফিল, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা আয়োজনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ পালন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।
গতকাল বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে যবিপ্রবির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন শ্রদ্ধা নিবেদন করেন। পরে শিক্ষক সমিতি, কর্মকর্তাবৃন্দ, কর্মচারী সমিতি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপরে জন্মদিনের কেক কাটা হয়।
কেক কাটা শেষে যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বাচ্চাদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এতে প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। বাচ্চাদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামী দিনের এস এম সুলতান তোমাদের মধ্য থেকে জন্মগ্রহণ করবে, আগামী দিনের জয়নুল আবেদীন তোমাদের মধ্য থেকে জন্মগ্রহণ করবে। দেশ যদি আবার কোনো বিপদ বা সংকটে পড়ে তাহলে তোমাদের মধ্য থেকেই জন্মগ্রহণ করতে পারে আরেক বঙ্গবন্ধু। তারাই দেশকে সংকট থেকে বের করে নিয়ে আসবে। তোমাদের কাছে আহ্বান রাখছি, এই দেশকে তোমরাই সোনার বাংলা হিসেবে গড়ে তুলবে।
উপস্থিত বাচ্চাদের উদ্দেশ্যে বিশেষ অতিথির বক্তব্যে যশোর জেলা প্রশাসক আব্দুল আওয়াল। এরপরে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। কিছু দিন আগে যবিপ্রবি সংলগ্ন শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বার্ষিক বনভোজনের গাড়ি সড়ক দুর্ঘটনায় পড়লে প্রতিষ্ঠানটির কয়েকজন ছাত্রী হতাহতের শিকার হন। অনুষ্ঠানে তাদের চিকিৎসা সেবার জন্য প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষকের হাতে আর্থিক সহায়তা তুলে দেন বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ও কর্মচারীবৃন্দ। একই সময়ে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতি তাদের দুজন কর্মচারীকে আর্থিক সহায়তা দেন।
বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের মসজিদে বিশেষ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন পেশ ইমাম মাওলানা আকরামুল ইসলাম।

শেয়ার