বিশ্ব ইজতেমায় উস্কানিমূলক বক্তব্য নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

সমাজের কথা ডেস্ক॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আসন্ন বিশ্ব ইজতেমায় উস্কানিমূলক বক্তব্য না দেওয়ার অনুরোধ জানিয়েছেন এবং এর ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেছেন।

বুধবার গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী আঞ্চলিক কার্যালয় চত্বরে বিশ্ব ইজতেমার প্রস্তুতি কাজের অগ্রগতি বিষয়ে এক আলোচনা অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।

মন্ত্রী বলেন, কেউ ইজতেমার বয়ানে কিংবা মাঠের মধ্যে কোনো উস্কানিমূলক বক্তব্য দেবেন না। কেউ কারো বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য না দেওয়ার জন্য বার বার অনুরোধ করা হচ্ছে।

“তারপরও কেউ উস্কানিমূলক দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ময়দানে আমাদের সাদা পোশাকে যথেষ্ট নিরাপত্তাবাহিনী সজাগ থাকবেন। আপনাদের সেবার জন্য মন্ত্রী, এমপি, এসপি, আমরা সকলেই প্রস্তুত আছি।”

নিরাপত্তা বাহিনী আগের চেয়ে অনেক সমৃদ্ধ, অনেক দক্ষ; যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারে উল্লেখ করে তিনি বলেন, “কোনো অপপ্রচারও যদি কেউ করে থাকেন তাকে আমরা এখন তাৎক্ষণিক শনাক্ত করতে পারছি। তাই সবাইকে অনুরোধ করব কেউ আপনারা উস্কানিমূলক, বিভ্রান্তিমূলক মন্তব্য, বক্তব্য করবেন না, সেটা ফেসবুক হউক আর সম্মূখে হউক। সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থার জন্য আমাদের নিরাপত্তা বাহিনী তৈরি রয়েছে।”
বিদেশিদের ভিসা দেওয়ার ব্যাপারে তাবলীগের দুই মারকাজের তালিকা ও অনুরোধ অনুযায়ী ভারতীয় দূতাবাস থেকে ভিসা সহজীকরণের আশ্বাস দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

SHARE