ভিডিও ভাইরাল করতে ১২ তলা থেকে লাফ!

সমাজের কথা ডেস্ক॥ অধুনা সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যাপক জনপ্রিয়তার কালে ছবি কিংবা ভিডিও নিয়ে মানুষের মধ্যে নানা ধরনের উত্তেজনা কাজ করে। কেউ ছবি তুললেই সেটা সবার সঙ্গে শেয়ার করতে চান। ছবির ক্ষেত্রে যেমন জনপ্রিয় হয়েছে সেলফি তেমনি ভিডিওর জনপ্রিয়তা তৈরি হয় ভাইরাল হলে। কিন্তু ভাইরাল ভিডিও বানানোর জন্য কেউ ১২ তলা থেকে লাফ দেবেন এটা ভাবা যায়!

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের দক্ষিণ-পূর্বে অবস্থিত দেশ বাহামাস দ্বীপপুঞ্জে ঘটেছে এমন ঘটনা। আর যে যুবক এ কাজটি করেছেন তার নাম নিকোলাই নাইদেব। তবে সংবাদমাধ্যম সূত্র বলছে, তিনি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের বাসিন্দা।

বন্ধুদের সঙ্গে দল বেঁধে গত সপ্তাহে বাহামাসে বেড়াতে যান নিকোলাই নাইদেব। যে ক্রুজে করে তারা সেখানে বেড়াতে গিয়েছিলেন তার ১২ তলা থেকে সমুদ্রের জলে লাফ দেন বলে অভিযোগ সেই ক্রুজটির কর্মকর্তাদের। নিকোলাই যখন লাফ দিচ্ছিলেন, তখন পেছন থেকে নাকি তার বন্ধুদের তাকে উৎসাহ দিতেও দেখা যায়।
ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ছড়িয়ে পড়লে রীতিমতো সমালোচনার ঝড় বয়ে যায়। কেউ কেউ তাকে ‘চূড়ান্ত পাগল’ বলেও অভিহিত করেন। আবার অনেকে বলেন, ‘এটি মৃত্যুকে কাছে ডেকে আনার ঘটনা ছাড়া আর কিছুই নয়।’
অবশ্য নিকোলাই নামের ওই যুবক বলেছেন, মাতাল অবস্থাতে এমনটা করেছেন তিনি। যদিও তার এমন কাজে বা বক্তব্যে একদমই খুশি হয়নি ক্যারিবিয়ান রয়্যাল ক্রুজ সংস্থা। নিজেদের ক্রুজের সব রকম সুযোগ-সুবিধা থেকে তারা নিষিদ্ধ করেছে নিকোলাইকে।

শেয়ার