ভিসিসহ তিন শিক্ষকের নামে মামলা প্রতিবাদে যবিপ্রবি শিক্ষক কর্মকর্তাদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক॥ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্যসহ তিন শিক্ষকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারের ব্যানারে মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
ঘন্টাব্যাপি মানববন্ধনে শিক্ষক ও কর্মকর্তা নেতৃবৃন্দ বলেন, ২০১৯ সালের ক্যালেন্ডারে ইচ্ছাকৃতভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ফুটো করে স্পাইরাল বাইন্ডিংয়ের যে অভিযোগ করা হচ্ছে, তা ভিত্তিহীন। এ ধরণের কোন ক্যালেন্ডার বিশ্ববিদ্যালয় প্রকাশ করেনি। এছাড়া যাদের নামে মামলা করা হয়েছে ক্যালেন্ডার তৈরির সাথে তাদের কোন সম্পর্ক নেই। বিশ্ববিদ্যালয়ের ঠিকাদারী কাজ নিয়ে শিক্ষককে প্রাণনাশের হুমকির ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে শিক্ষকদের নামে মিথ্যা মামলা করা হয়েছে। মানববন্ধন থেকে অবিলম্বে মামলা দুটি প্রত্যাহারের দাবি জানান নেতৃবৃন্দ।
মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরিষদ সভাপতি ড. ইকবাল কবীর জাহিদ, সাধারণ সম্পাদক ড. নাজমুল হাসানসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ মানববন্ধনে অংশ নেন।

শেয়ার