শীর্ষে ঢাকা, তলানিতে খুলনা

সমাজের কথা ডেস্ক॥ বিপিএল ষষ্ঠ আসরে ঢাকার প্রথম পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে হুঙ্কার ছাড়ছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। আর একেবারে তলানিতে থেকে হাবুডুবু খাচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স।
চার ম্যাচে শতভাগ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের সবার ওপরে অবস্থান করছে ঢাকা। পক্ষান্তরে চার ম্যাচের একটিতেও জয়ের দেখা না পেয়ে পয়েন্টশূন্য থেকে সাত দলের মধ্যে ৭ নাম্বারে টাইটান্স শিবির।
তবে চমকে দিয়েছে মুশফিকের চিটাগং ভাইকিংস। একদিন আগেও ৫ নাম্বারে থাকা দলটি রোববার (১৩ জানুয়ারি) রাতের ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হাতের মুঠো থেকে জয় ছিনিয়ে নিয়ে উঠে এসেছে ২ নাম্বারে। ৪ ম্যাচে ৩ জয় ও ১ হারে তাদের পয়েন্ট ৬। ভাইকিংসদের ধাক্কায় স্থানচ্যুত হয়ে ৩ এ নেমে আসা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের পয়েন্ট ৪। ৫ ম্যাচে ২ জয় ও ৩ হার থেকে তারা এই পয়েন্ট সংগ্রহ করেছে।
রংপুরের চাইতে এক ম্যাচ কম খেলে ২ জয় ও ২ হারে সমান সংখ্যক পয়েন্ট নিয়েও নেট রান রেটে পিছিয়ে থেকে চারে অবস্থান করছে তামিম-ইমরুলদের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার সমান সংখ্যক ম্যাচ খেলে এবং সমান সংখ্যক জয় পরাজয়ে নেট রান রেটে পিছিয়ে থেকে ৫ এ মেহেদি হাসান মিরাজের রাজশাহী কিংস। আর ৩ ম্যাচ থেকে ১ জয় ও ২ হারে টেবিলের ছয়ে ডেভিড ওয়ার্নারের সিলেট সিক্সার্স।
মঙ্গলবার (১৫ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে বিপিএল সিলেট পর্ব। যেখানে দিনের প্রথম ম্যাচে দুপুর দেড়টায় খুলনা টাইটান্সের মোকাবেলা করবে রাজশাহী কিংস। সন্ধ্যা সাড়ে ৬টায় দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে আতিথ্য দেবে স্বাগতিক সিলেট। সিলেট পর্বের পর্দা নামবে ১৯ জানুয়ারি। ২০ জানুয়ারি অংশগ্রহণকারী দলগুলো ঢাকা ফিরবে। ২১ জানুয়ারি থেকে মিরপুরে শুরু হবে ঢাকার দ্বিতীয় পর্ব।

এক নজরে পয়েন্ট টেবিল
১। ঢাকা ডায়নামাইটস: ৪ ম্যাচে ৪ জয়- ৮ পয়েন্ট
২। চিটাগং ভাইকিংস: ৪ ম্যাচে ৩ জয়, ১ পরাজয়- ৬ পয়েন্ট
৩। রংপুর রাইডার্স: ৫ ম্যাচে ২ জয়, ৩ পরাজয়- ৪ পয়েন্ট
৪। কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ৪ ম্যাচে ২ জয়, ২ পরাজয়- ৪ পয়েন্ট
৫। রাজশাহী কিংস: ৪ ম্যাচে ২ জয়, ২ পরাজয়- ৪ পয়েন্ট
৬। সিলেট সিক্সার্স: ৩ ম্যাচে ১ জয়, ২ পরাজয়- ২ পয়েন্ট
৭। খুলনা টাইটান্স: ৪ ম্যাচের সবকটিতেই পরাজয়- ০ পয়েন্ট

শেয়ার