নওয়াপাড়ায় মহাসড়কে অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান

অভয়নগর (যশোর) প্রতিনিধি॥ যশোর-খুলনা মহাসড়কে চলাচলরত অবৈধ যানবাহনের বিরুদ্ধে নওয়াপাড়া হাইওয়ে পুলিশের অভিযান শুরু হয়েছে।
সড়ক যোগাযোগ মন্ত্রণালয়ের ঘোষণার পর কঠোর অবস্থান নিয়েছে হাইওয়ে পুলিশ। রোববার সকাল থেকে নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি আতাউর রহমানের নেতৃত্বে যশোর-খুলনা মহাসড়কের নওয়াপাড়ায় এ অভিযান শুরু হয়।
সরেজমিনে গিয়ে দেখা যায়, মহাসড়কের উপর চলাচলরত তিন চাকার যান- ইজি ভ্যান, ইজি বাইক, থ্রি হুইলারসহ নছিমন, করিমন ও আলম সাধু আটক করে তাদের বিরুদ্ধে মামলা, জরিমানা এবং টায়ার কেটে দেয়া হচ্ছে। এদিকে এ অভিযানে চরম ভোগান্তিতে পড়েছে এ সব যানবাহনে থাকা যাত্রী সাধারণ। তারা নির্দিষ্ট সময়ে গন্তব্যস্থালে পৌছাতে পারছে না। কয়েকজন যাত্রী ক্ষোভের সাথে জানান, আমার বাড়ি স্কুল থেকে ৪ কিলোমিটার দুরে। যাতায়াতের একমাত্র বাহন ইজি ভ্যান ও ইজি বাইক। বাইপাস সড়ক না থাকায় মহাসড়ক দিয়ে স্কুলে যাতায়াত করতে হয়।
অফিসগামী কয়েকজন যাত্রী আক্ষেপ করে বলেন, অফিসে যাওয়ার জন্য ইজি বাইকে করে রওনা হই। কিন্তু ইজি বাইকটি নওয়াপাড়া বেতারের মোড় নামক স্থানে পৌছালে পুলিশ আটকে দেয়। তাদেরকে ইজি বাইকটি ছেড়ে দেয়ার জন্য অনেক অনুরোধ করলেও পুলিশ অপারগতা প্রকাশ করে টায়ার কেটে দিয়ে একটি মামলা করে দিয়েছে।
এ ব্যাপারে নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি আতাউর রহমান বলেন, যাত্রী সাধারণ ভোগান্তির শিকার হলেও আমরা নিরুপায়। তিনি আইন মেনে মহাসড়কে যানবাহন চলাচলের ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন।

শেয়ার