অসীম ডায়াগনস্টিকে মেয়াদোত্তীর্ণ রক্ত ও সেন্ট্রাল হসপিটালের উপরে মুরগির খামার

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর শহরের অসীম ডায়াগনস্টিক ও সেন্ট্রাল হসপিটালে সোমবার অভিযান চালিয়ে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে অসীম ডায়াগনস্টি সেন্টার থেকে মেয়াদ উত্তীর্ণ রক্ত এবং সেন্ট্রাল হাসপাতালের উপরের তলায় মুরগির খামার দেখে হতবাক হয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এদিন দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট জামশেদ উল আলমের নেতৃত্বে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সামনের অসীম ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালে অভিযান চালান। এ সময় সেখানে অত্যন্ত নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ দেখতে পান বিচারক। এছাড়া এই প্রতিষ্ঠানটি মেয়াদ উত্তীর্ণ রক্ত সংরক্ষণ করায় কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দিয়ে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানকালে সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ডা. আব্দুল মাবুদ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
অপর একটি সূত্রে জানা গেছে, দুপুর ১২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসানের নেতৃত্বে শহরের ঘোপ সেন্ট্রাল রোডের সেন্ট্রাল হসপিটালে অভিযান চালানো হয়। এ সময় ওই হাসপাতালের নিচতলায় ল্যাব, দ্বিতীয়তলায় চিকিৎসা সেবার ব্যবস্থা এবং তৃতীয়তলায় রয়েছে মুরগির খামার। এই মুরগির খামারের কারণে হসপিটালে অস্বাস্থ্যকর পরিবেশ বিরাজ করছে। ফলে বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসানের কাছে এ সময় হসপিটালের ম্যানেজার দোষ স্বীকার করেন এবং মুরগির খামার বন্ধ করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। ফলে অস্বাস্থ্যকর পরিবেশের কারণে ম্যানেজারের বিরুদ্ধে মামলা দিয়ে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

SHARE