নির্বাচনে নৌকার প্রার্থী জুয়েল বাবু সালামের বাজিমাত

খুলনা ব্যুরো ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিপুল ভোটে জয় পেয়েছেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সেখ সালাহউদ্দিন জুয়েল, বিশিষ্ট ব্যবসায়ী সাবেক তারকা ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী, জেলা যুবলীগের বিদায়ী সাধারণ সম্পাদক আকতারুজ্জামান বাবু। খুলনা-২, খুলনা-৪ ও খুলনা-৬ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে তারা ধানের শীষের প্রার্থীদের ব্যাপক ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।
খুলনা-২ (সদর ও সোনাডাঙ্গা) আসন থেকে আ’লীগের মনোনয়নে নৌকা প্রতীকের প্রার্থী বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সেখ সালাহউদ্দিন জুয়েল তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে প্রায় ৮৫ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেছেন। ১৫৭টি কেন্দ্রের ফলে সেখ জুয়েল পেয়েছেন ১ লাখ ১২ হাজার ১০০ ভোট এবং নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ২৭ হাজার ৩৭৯ ভোট। সেখ জুয়েল এবারই প্রথম কোনো নির্বাচনে অংশ নিয়েছেন। এরআগে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বিতার গুঞ্জন উঠলেও তিনি আগ্রহ দেখাননি। ফলে এবছর বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজানের আসনে তিনি হেভিওয়েট প্রার্থী বিএনপির নজরুল ইসলাম মঞ্জুকে পরাজিত করেছেন।
খুলনা-৪ (রূপসা, তেরখাদা-দিঘলিয়া) আসন থেকে আ’লীগের মনোনয়নে নৌকা প্রতীকের প্রার্থী সাবেক তারকা ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী আজিজুল বারী হেলালকে ২ লাখ ৯ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেছেন। ১৩১টি কেন্দ্রের ফলাফলে আব্দুস সালাম মুর্শেদী পেয়েছেন ২ লাখ ২৩ হাজার ২১৪ ভোট এবং আজিজুল বারী হেলাল পেয়েছেন ১৪ হাজার ১৮৭ ভোট। এরআগে ওই আসনে সংসদ সদস্য মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে আসন শুণ্য হলে মাস দুয়েক আগে সালাম মুর্শেদী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। বিএনপির আজিজুল বারী হেলাল ২০০৮ সালে ঢাকা থেকে নির্বাচনে অংশ নিলেও বিজয়ী হতে পারেননি।
খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসন থেকে আ’লীগের মনোনয়নে নৌকা প্রতীকের প্রার্থী আকতারুজ্জামান বাবু তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা আবুল কালাম আজাদকে ২ লাখ ৬৫ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেছেন। ১৪১টি কেন্দ্রের ফলাফলে আকতারুজ্জামান বাবু পেয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৩৪৯ ভোট এবং আবুল কালাম আজাদ পেয়েছেন ১৯ হাজার ২৫৭ ভোট। এই দুই প্রধানর প্রতিদ্বন্দ্বী এবারই প্রথম নির্বাচনে অংশ নিয়েছেন।

শেয়ার