‘বোমা ফেলার’ টুইট, ক্ষমা চাইল মার্কিন স্ট্র্যাটেজিক কমান্ড

সমাজের কথা ডেস্ক॥ নতুন বছরকে সামনে রেখে বিমান থেকে বোমা ফেলার ভিডিওসহ টুইট করার কয়েক ঘণ্টা পর এর জন্য ক্ষমা চেয়েছে মার্কিন স্ট্র্যাটেজিক কমান্ড।

টাইমস স্কয়ারের ‘উঁচু ভবন থেকে যে বলটি নিচে ফেলে’ হৈ হুল্লোড়ে বর্ষবরণ করে নিউ ইয়র্কবাসী, তার চেয়েও ‘বড়, অনেক বড়’ বোমা ফেলার ভিডিওসহ সোমবার নিজেদের পেইজ থেকে একটি টুইট করেছিল তারা, কিন্তু সমালোচনার মুখে কয়েক ঘন্টার মধ্যে তা তুলে নিতে বাধ্য হয় স্ট্র্যাটেজিক কমান্ড, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। ।

মার্কিন বাহিনীর এ স্ট্র্যাটেজিক কমান্ডই দেশটির পারমাণবিক অস্ত্র ও ক্ষেপণাস্ত্রের দেখভালের দায়িত্বে নিয়োজিত।

“টাইমস স্কয়ারের ঐতিহ্য হচ্ছে বড় বল ফেলার মধ্য দিয়ে নতুন বছরকে স্বাগত জানানো, যদি প্রয়োজন পড়ে তাহলে আমরা এর চেয়ে বড় আরও বড় কিছু ফেলার জন্য প্রস্তুত,” টুইটারে এ বিবৃতি দিয়ে এর সঙ্গে একটি ভিডিও-ও জুড়ে দেয় তারা। ভিডিওতে একটি বি-টু বোমারু বিমান থেকে বোমা ফেলা ও ভূমিতে তা বিস্ফোরণের দৃশ্য দেখানো হয়।

স্ট্র্যাটেজিক কমান্ডের এ টুইট সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে অসংখ্য ব্যবহারকারী এর কড়া সমালোচনা করেন।

“পরমাণু যুদ্ধ নিয়ে কেন রসিকতা করছে মার্কিন স্ট্র্যাটেজিক কমান্ড? খুবই লজ্জাজনক,” বলেছেন মেরি ফানার-শর্ট নামে এক ব্যবহারকারী।

তোপের মুখে কর্তৃপক্ষ কিছুক্ষণ পরেই টুইটটি মুছে দিয়ে দুঃখ প্রকাশ করে স্ট্র্যাটেজিক কমান্ড।

“বর্ষবরণ নিয়ে আমাদের আগের টুইটটি ছিল একেবারেই সস্তা এবং সেটিতে কোনোভাবেই আমাদের মূল্যবোধের প্রতিফলন ছিল না। আমরা ক্ষমা প্রার্থনা করছি। যুক্তরাষ্ট্র ও এর মিত্রদের নিরাপত্তায় আমরা নিয়োজিত থাকব,” নতুন টুইটে জানায় তারা।

শেয়ার