খেলা ও রাজনীতির মাঠের মধ্যে কোনো পার্থক্য দেখতে চাই না: মাশরাফি

নড়াইল প্রতিনিধি ॥ নড়াইল-২ আসনে সদ্য নির্বাচিত আওয়ামীলীগের সংসদ সদস্য জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেছেন, খেলার মাঠ ও রাজনীতির মাঠের মধ্যে কোনো পার্থক্য দেখতে চাই না। খেলার মাঠে যেমন পরিচ্ছন্নভাবে কঠোর পরিশ্রমের মাধ্যমে বিজয় ছিনিয়ে আনার চেষ্টা করি, রাজনীতিতেও দলমত সবার প্রতি শ্রদ্ধা থাকবে। রাজনীতিতে তিনি কোনো গ্রুপিংয়েও বিশ^াস করেন না। তিনি সোমবার দুপুরে শহরের একটি কমিউনিটি সেন্টারে জাতীয় নির্বাচনে সংসদ সদস্য পদে জয়লাভের পর গণমাধ্যমকর্মীদের দেয়া প্রথম প্রেসবিফ্রিংয়ে একথা বলেন।
মাশরাফি আরো বলেন, কৃষি নির্ভর নড়াইলকে সামনে আরো এগিয়ে নিয়ে যেতে হবে। কৃষির উন্নয়নের পাশাপাশি রাস্তাঘাট, বিভিন্ন গ্রামীণ সড়কের উন্নয়নে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। স্বাস্থ্য, শিক্ষা, রাস্তাঘাট ও তরুণ সমাজের উন্নয়নে অগ্রাধিকার দেয়া হবে। নদী ভাঙ্গনরোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। মাদকের ভয়াবহতা থেকে তরুণ সমাজকে দুরে সরাতে খেলাধুলায় মনোনিবেশসহ সকল ধরণের সহযোগিতা করবো। নড়াইলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মনোন্নয়নে পদক্ষেপ নেয়ার পরিকল্পণার কথাও বলেন মাশরাফি। এখানে একটি পাবলিক বিশ^বিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপন এবং আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণের দাবি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবেন বলে জানান এই তরুণ এমপি। মানুষের অনেক কিছু চাওয়া পাওয়ার আছে। ব্যক্তিগত চাহিদার চেয়ে সমষ্টিগত মানুষের চাহিদাকে গুরুত্ব দেয়া হবে। জনগণের জন্য আসা সরকারি অনুদান যথাযথভাবে বস্তবায়ন করা হবে। উন্নয়ন বরাদ্দের সম্পুর্ণটুকু কাজে লাগানো হবে। জনগণের রায়ের প্রতি যথাযথ সম্মান দেখাবো। অবহেলিত ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে চাই। বিশেষ করে বয়োবৃদ্ধ মানুষের প্রতি বেশি বেশি সম্মান দেখাবো। তিনি আরো বলেন, মানুষের মধ্যে ভালো-মন্দ দু’টিই থাকে। একটি মানুষের মধ্যে যে ভালোটি আছে সেটি ফুটিয়ে তুলতে হবে। নির্বাচনে এসে কেমন লাগছে এমন প্রশ্নের উত্তরে মাশরাফি বলেন, ভালো লাগছে। সবার কাছে যেতে পারছি, মানুষের ভালোবাসা পাচ্ছি। এটা নি:সন্দেহে আমার জীবনের চরম পাওয়া।
সামনের ক্রিকেট ওয়ার্ল্ড কাপ পর্যন্ত খেলার ব্যাপারে কোন ছাড় নয় বলেও স্পষ্টভাবে জানিয়ে দেন নড়াইল এক্সপ্রেসখ্যাত টাইগার দলপতি মাশরাফি।
প্রেসবিফ্রিংয়ে উপস্থিত ছিলেন নড়াইল প্রেসক্লাবের সাবেক সভাপতি এনামুল কবীর টুকু, সহ-সভাপতি এম মুনীর চেšধুরী, সুলতান মাহমুদসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা।

শেয়ার