সাতক্ষীরায় কিছু বিছিন্ন ঘটনা ছাড়া উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ

আব্দুল জলিল, সাতক্ষীরা॥ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে উৎসবমুখর পরিবেশে সাতক্ষীরার ৪টি আসনে ভোট গ্রহণ শুরু হয়। কনকনে শীত উপেক্ষা করে সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে এসে মানুষ ভোট দেয়ার জন্য লাইনে দাঁড়িয়ে যায়। সাতক্ষীরা সদর উপজেলা নিয়ে গঠিত সাতক্ষীরা-২ আসনে ভোটাররা ইভিএম পদ্ধতিতে ভোট দিয়েছেন। অপর তিনটি আসনে সিল ব্যালট পদ্ধতির মাধ্যমে ভোট গ্রহণ করা হয়েছে। তবে ইভিএম পদ্ধতির ভোটাররা তাদের বুথ খুঁজে পেতে হয়রানীর শিকার হন বলে অভিযোগ পাওয়া যায়।
জেলার কয়েকটি স্থানে ভোটগ্রহণের সময় হাঙ্গামার খবর পাওয়া গেছে। অনেক ভোটার অভিযোগ করে বলেন, তারা ভোট দিতে বাধাগ্রস্ত হন। ভয় ভীতি দেখিয়ে তাদেরকে কেন্দ্র থেকে সরিয়ে দেয়। সাতক্ষীরা-৪ আসনের মুন্সিগঞ্জ ইউনিয়নের সুন্দরবন স্কুল কেন্দ্রে ককটেল ফাটিয়ে ভোট কেন্দ্রে যেতে নিষেধ করেছে কিছু লোক।
এদিকে সদরের ধলবাড়িয়ায় ভোট দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে চারজন আহত হন। আহতদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের দুই কর্মী তকদির হোসেন তোতা ও আবুল হোসেন। পরানদহা কেন্দ্রের ভোটারদের ভোট দিতে বাধা দেয়া হয়েছে। সাতক্ষীরা সরকারি কলেজ কেন্দ্রে মতিনুর রহমান কচি নামের একজন বিএনপি কর্মী এবং পায়রাডাঙ্গা কেন্দ্রে মোস্তাফিজুর রহমান নামের এক ভোটার প্রতিপক্ষের হামলায় আহত হন। ধলবাড়িয়া কেন্দ্রে ভোট দিতে এসে আটক হয়েছেন ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা আবদুল খালেকের স্ত্রী সাজিদা খাতুন ও তার দুই শ্যালক মুজিবুর রহমান ও আতিয়ার রহমান। আলিপুর মাহমুদ কেন্দ্রে গোলাম হোসেন নামের একজন ইশা কমী আহত হয়েছেন।
সাতক্ষীরা-৪ আসনের বিকল্পধারা প্রার্থী এইচএম গোলাম রেজা জানান, তার এলাকার কেন্দ্রগুলোতে ভোটারদের যেতে বাধা দেয় নৌকার সমর্থকরা। কয়েকটি কেন্দ্রে ব্যালট পেপার ঘাটতি দেখা দেয় বলেও জানান। কোনো কেন্দ্রে নৌকার এজেন্ট ছাড়া অন্য কোনো দলের এজেন্ট পাওয়া যায়নি। সাতক্ষীরা-২ আসনের ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মুফতী রবিউল ইসলাম জানান, বাধার মুখে পড়েন। সাতক্ষীরা-৩ আসনের ধানের শীষের প্রার্থী বিএনপি নেতা ডা. শহিদুল আলম জানান, সকাল ১০ টার মধ্যে তার আসনের ১৫৩টি কেন্দ্র থেকে ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়। কালিগঞ্জের চাম্পাফুল কেন্দ্র থেকে দুই বিএনপি কর্মীকে আটক করা হয়েছে। সাতক্ষীর জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান সবকেন্দ্রে শান্তিপূর্নভাবে ভোট গ্রহন চলছে। কোথাও কোনো হাঙ্গামার খবর নেই।

শেয়ার