মেলবোর্ন টেস্টে জয়ের দ্বারপ্রান্তে ভারত

সমাজের কথা ডেস্ক॥ ইনিংস ও ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিংয়ের পর ব্যাটিংয়ে ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন প্যাট কামিন্স। তার দৃঢ়তায় পঞ্চম দিনে গেল মেলবোর্ন টেস্ট। তবে রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহর দারুণ বোলিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টেস্টে জয়ের খুব কাছে দাঁড়িয়ে ভারত।

চতুর্থ দিনের খেলা শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৮ উইকেটে ২৫৮ রান। কামিন্স ৬১ ও ন্যাথান লায়ন ৬ রানে ব্যাট করছেন। জয়ের জন্য শেষ দিনে স্বাগতিকদের চাই ১৪১ রান, ভারতের চাই শেষ দুটি উইকেট।

৩৯৯ রানের লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। দ্রুত ফিরেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও মার্কাস হ্যারিস। থিতু হয়েও নিজের ইনিংস বড় করতে পারেননি উসমান খাওয়াজা, শন মার্শ ও ট্র্যাভিস হেড।

হ্যারিসকে ফেরানোর পর মিচেল মার্শ ও টিম পেইনকে বিদায় করেন বাঁহাতি স্পিনার জাদেজা। মিচেল স্টার্ককে ফিরিয়ে ৩৯ রানের জুটি ভাঙেন মোহাম্মদ শামি। লায়নকে নিয়ে দিনের বাকি সময়টা কাটিয়ে দেন কামিন্স। ম্যাচ নিয়ে যান পঞ্চম দিনে।

ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি পাওয়া কামিন্সের ১০৩ বলের ইনিংসটি গড়া পাঁচটি চার ও একটি ছক্কায়।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শনিবার ৫ উইকেটে ৫৪ রান নিয়ে দিন শুরু করা ভারত ৮ উইকেটে ১০৬ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে।

আগের দিন দারুণ দৃঢ়তা দেখানো মায়াঙ্ক আগারওয়ালকে ৪২ রানে থামিয়ে নিজের পঞ্চম উইকেট নেন কামিন্স। গতিময় এই পেসার পরে ফিরিয়ে দেন জাদেজাকে।

রিশাব পান্তের আক্রমণাত্মক ব্যাটিংয়ে একশ ছাড়ায় ভারতের সংগ্রহ। ৪৩ বলে তিন চার ও এক ছক্কায় ৩৩ রান করা কিপার ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন জশ হেইজেলউড। পান্তের বিদায়ের পরপরই ইনিংস ঘোষণা করে ভারত।

২৭ রানে ৬ উইকেট নেন কামিন্স। টেস্টে ইনিংসে তার আগে সেরা বোলিং ছিল ৬/৭৯। মেলবোর্ন টেস্টে তরুণ এই পেসার ৯৯ রানে নেন ৯ উইকেট। ম্যাচে তার আগের সেরা ছিল ৯/১৪১।

শেয়ার