ভোট কেন্দ্রে যান নির্ভয়ে: সেনাপ্রধান

সমাজের কথা ডেস্ক॥ ভোটারদের নির্ভয়ে ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। একাদশ সংসদ নির্বাচনের আগের দিন শনিবার আজিমপুরে অস্থায়ী সেনা ক্যাম্প পরিদর্শনের সময় এই আহ্বান জানান তিনি।
রোববার একাদশ সংসদ নির্বাচনে ভোটগ্রহণ হবে। এই নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেনাসদস্যরাও বেসামরিক প্রশাসনকে সহায়তা করছে।
জেনারেল আজিজ সাংবাদিকদের বলেন, বর্তমানে ৫০ হাজারের বেশি সেনা সদস্য ভোটের মাঠে রয়েছে।
“কেউ যেন ভয়ভীতি দেখাতে না পারে, বিশৃঙ্খলা না করতে পারে, সে জন্য তারা সার্বক্ষণিক টহলের মধ্যে রয়েছে। পাশাপাশি ভোটাররা যেন নিরাপদ অবস্থার মধ্যে থাকেন, সে দিকেও নজর দেওয়া হচ্ছে।”
ভোটাররা যেন নির্ভয়ে ভোট দিতে পারে, সে দিকটিতে গুরুত্বের সঙ্গে নজর রাখা হচ্ছে বলে জানান সেনাপ্রধান। ভোটের পর ও সংখ্যালঘুদের নিরাপত্তায় বিশেষ নজর রাখার কথা বলেন তিনি।
গত কয়েকদিনে বিভিন্ন স্থানে ঘুরে দেখার অভিজ্ঞতা তুলে ধরে জেনারেল আজিজ বলেন, “বিগত ৪৭ বছরে এমন পিসফুল পরিবেশ দেখিনি। ঢাকার বাইরে সবাই আশ্বস্ত যে এবার সুন্দর পরিবেশে নির্বাচন হবে।”
কয়েকটি স্থানে সহিংসতার বিষয়ে সেনা প্রধান বলেন, “সেটা খুবই কম। আর সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করা হয়েছে, কোথায় কোথায় ঝুঁকি আছে। সে ব্যাপারে তথ্য নিয়ে কাজ করা হয়েছে।”
বিভিন্ন তথ্য অনুযায়ী সীমান্ত এলাকায় সেনা টহল জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি। সেনাপ্রধান বলেন, “দেশের প্রতিটি সেনানিবাসে পর্যাপ্ত সেনাসদস্য স্ট্যান্ডবাই রাখা হয়েছে, প্রয়োজনে স্বল্প সময়ের মধ্যে যেন তারা কাজে লাগতে পারে।”

আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, সেনাবাহিনী সবার সমন্বিতভাবে কাজ করার বিষয়টি তুলে ধরে তিনি বলেন, “সবার লক্ষ্য এক অভিন্ন। কেন্দ্রে সংঘাত যেন না হয়, সে ব্যাপারে আমরা টিম ওয়ার্ক হিসাবে কাজ করছি।”

শেয়ার