নির্বাচনের দিন যশোর জেনারেল হাসপাতালে বিশেষ সেবার ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক ॥ আজ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন সরকার সাধারণ ছুটি ঘোষণা করলেও যশোর জেনারেল হাসপাতালে রোগীদের চিকিৎসায় বিশেষ ব্যবস্থা নিয়ে কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ লিটু।
তিনি জানান, ‘সরকারিভাবে এদিন সাধারণ ছুটি ঘোষণা করায় হাসপাতালের বহিঃবিভাগ বন্ধ থাকলেও অন্তঃবিভাগ ও জরুরি বিভাগ চালু থাকছে। এ বাদেও নির্বাচনকালীন সংঘর্ষে আহতদের চিকিৎসা দিতে চিকিৎসকদের টিম গঠন করা হয়েছে। এই টিম আগত রোগীদের তাৎক্ষণিক সেবা দিবে। এসময় জরুরি রোগী পরিবহনের জন্য অ্যাম্বুলেন্স সার্ভিস চালু থাকবে।’
এদিকে হাসপাতালের প্রশাসনিক সূত্রে জানা গেছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী রোগীদের সেবা নিশ্চিত করতে নির্বাচনের দিন সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য মেডিসিন, সার্জারিসহ সকল বিভাগের চিকিৎসকদের নিয়ে সাত সদস্য বিশিষ্ট তিনটি টিম শিফট অনুয়ায়ী হাসপাতালে আগত রোগীদের সেবা দিবেন। একইভাবে হাসপাতালের ১০টি ওয়ার্ডে তিনজন করে তিন সিফটে সেবিকা দায়িত্ব পালান করবেন। শুধুমাত্র মহিলা ও পুরুষ সার্জারি ওয়ার্ডে প্রতিটি সিফটে একজন করে বেশি সেবিকা দেওয়া হয়েছে। যাতে করে জরুরি মুহুর্তে রোগীদের সেবা প্রদানে ব্যহত না হয়।

শেয়ার