চৌগাছা উপজেলা চেয়ারম্যান এমএম হাবিবের মায়ের মৃত্যু

মরহুমার জন্য দোয়া চাইলেন শাহীন চাকলাদার

ইয়াকুব আলী, চৌগাছা ॥ চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমানের মা শরিফাতুন্নেছা (৯০) ইন্তেকাল করেছেন (ইন্না…রাজিউন)। মঙ্গলবার সন্ধ্যায় বার্ধক্যজনিত কারণে তিনি মারা যান। গতকাল বিকালে স্থানীয় হাজী মর্তুজ আলী মাধ্যমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে চাঁদপুর গ্রামে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।
এদিকে, তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারসহ নেতৃবৃন্দ।
হাবিবুর রহমানের মায়ের মৃত্যুর খবর পেয়েছেই বুধবার দুপুরে চৌগাছায় ছুটে যান যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার। পরে তিনি দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে জনাজায় শরিক হন।
জানাজায় অংশ নিয়ে শাহীন চাকলাদার বলেছেন, মা শব্দটি ছোট, কিন্তু শব্দটি অনেক অর্থবহ। মা-ই হলো প্রথম শিক্ষিক। মায়ের ভূমিকার কারণে সন্তান আদর্শ হিসেবে গড়ে উঠে। তাই আমি মনে করি এসএম হাবিবুর রহমানের মা একজন রতœগর্ভা। আজ আমরা এই মাকে হারানোর জন্য শোকাহত। আমরা সকলে এই রতœগর্ভা মায়ের জন্য আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন জান্নাতবাসী হন।
জানাজায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের নৌকার প্রার্থী মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খয়রাত হোসেন, সাংগঠনিক সম্পাদক এসএম আফজাল হোসেন, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এমএ বাসার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, উপ-প্রচার সম্পাদক জিয়াউল হাসান হ্যাপী, সদস্য শাহারুল ইসলাম, শাহিন সর্দার, অ্যাডভোকেট আহসানুল হক আহসান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নূরজাহান ইসলাম নিরা, ঝিকরগাছা পৌর মেয়র মোস্তফা আনোয়ার পাশা, চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুল আলম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, বর্তমান সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, পৌর মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল, মরহুমার বড় ছেলে শিক্ষাবিদ আতিয়ার রহমান, জেলা যুবলীগের প্রচার সম্পাদক জাহিদ হোসেন মিলন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল, সাবেক সহ-সভাপতি নিয়ামত উল্যাহ, বর্তমান সভাপতি রওশন ইকবাল শাহী, যশোর শহর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ইউসুফ সাঈদ, মরহুমার নাতি ছেলে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, মরহুমার ছোট ছেলে ও চৌগাছা উপজেলা পল্লী বিদ্যুত সমিতির সভাপতি এসএম শফিকুর রহমান, বাংলাদেশ জাতীয় পার্টির (কাঁঠাল) প্রতীকের প্রার্থী বিএম সেলিম রেজা, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ।
এদিকে, এক বিবৃতিতে মরহুমার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের সদস্য কলামিস্ট আমিরুল ইসলাম রন্টু।

শেয়ার