শান্তিপূর্ণ নির্বাচনের জন্য যশোরে প্রচারাভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক ॥ আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতামুক্ত পরিবেশ তৈরির পক্ষে সচেতনতা সৃষ্টির কর্মসূচি হাতে নিয়েছে রূপান্তর ও বাংলাদেশ ফাউন্ডেশন নামে দুইটি বেসরকারি উন্নয়ন সংস্থা। ‘শান্তিতে বিজয় প্রকল্পের’ আওতায় ইতিমধ্যে সংস্থা দুইটি শান্তির পক্ষে প্রচারণা শুরু করেছে।
গতকাল মঙ্গলবার যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে এই প্রচারাভিযানের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত। পরে বিকালে প্রেসক্লাব যশোরের কনফারেন্স রুমে সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত হয় মতবিনিময় সভা।
বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আব্দুল লতিফের সভাপতিত্বে মতনিবিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সম্পাদক এমএম তৌহিদুর রহমান ও যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন।

প্রকল্পের প্রোগ্রাম অফিসার শাহজাহান নান্নুর পরিচালনায় এসময় আরো বক্তব্য রাখেন বিএনপি নেত্রী যশোর পৌরসভার সাবেক কাউন্সিলর রাশিদা রহমান।
প্রকল্পের আওতায় আজ সদর উপজেলার এফপিএবিতে সংলাপ কর্মশালা অনুষ্ঠিত হবে। পরে গণমাধ্যম কর্মীদের সাথে অনুষ্ঠিত হবে আরো একটি মতবিনিময় সভা। এরপর ২০ ও ২৩ ডিসেম্বর যথাক্রমে মণিরামপুর ও বাঘারপাড়া উপজেলায় সংলাপ কর্মশালা করা হবে। ২৪ ডিসেম্বর সদর উপজেলা ও মণিরামপুরে এবং ২৫ ডিসেম্বর বাঘারপাড়ায় বের হবে শান্তি র‌্যালি। এছাড়া ২৫ ডিসেম্বর যশোরের খাজুরা বাসস্ট্যান্ডে এবং ২৬ ডিসেম্বর বাঘারপাড়া ও মণিরামপুরে সহিংসতা ছেড়ে শান্তির পক্ষে আসার সচেতনতার কার্যক্রমের অংশ হিসেবে পরিবেশিত হবে পটগান।

শেয়ার