সুষ্ঠু নির্বাচন আদায় করে নিতে হবে: কামাল হোসেন

7

সমাজের কথা ডেস্ক॥ নির্বাচনী প্রচার শুরুর পরেও বিরোধী নেতাকর্মীদের হয়রানিমূলক গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন কামাল হোসেন।
তবে যা-ই হোক না কেন শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে থেকে সুষ্ঠু নির্বাচন দিতে বাধ্য করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।
একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রধান বিরোধী দল বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামালের নেতৃত্বে বুধবার সিলেটের হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.) মাজার জিয়ারতের মধ্য দিয়ে ধানের শীষের আনুষ্ঠানিক প্রচার শুরু হয়েছে।
ফ্লাইট বিলম্বে সিলেট পৌঁছাতে দেরি হওয়ায় বিকালে শাহজালালের মাজার জিয়ারত করেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কামাল হোসেন। এ সময় ঐক্যফ্রন্টের শরিক দল জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও গয়েশ্বর চন্দ্র রায় তার সঙ্গে ছিলেন।
এর আগে বিভিন্ন সময় শাহজালালের মাজার জিয়ারতের মাধ্যমে জাতীয় নির্বাচনের প্রচার শুরু করতেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দুর্নীতি মামলায় দ-িত হয়ে এবার তিনি কারাবন্দি থাকায় গণফোরাম সভাপতি কামাল হোসেনের নেতৃত্বে সেই কর্মসূচি পালন করলেন বিএনপি নেতারা।
বিকাল ৫টায় শাহজালালের মাজার প্রাঙ্গণে কামাল হোসেন সাংবাদিকদের বলেন, দেশে এখনো সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি।
“আমাদের নেতাকর্মীদের প্রতিদিন গ্রেপ্তার করা হচ্ছে। এটি সুষ্ঠু নির্বাচনের আলামত নয়। আমরা শেষ মুহূর্ত পর্যন্ত মাঠে থাকব। সুষ্ঠু নির্বাচন আদায় করে নিতে হবে।”