সিরিজ জিততে তিন বিভাগেই উন্নতি চান মাশরাফি

15

সমাজের কথা ডেস্ক॥ সিরিজ জয়ের লক্ষ্য পূরণ করতে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে উন্নতির তাগিদ দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ অধিনায়ক মনে করেন, দ্বিতীয় ওয়ানডের ভুলগুলো সংশোধন করতে পারলে সিলেটে জেতা সম্ভব হবে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার ৪ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা আনে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, সিরিজ জিততে এখন আরও বেশি পরিশ্রম করতে হবে বাংলাদেশ দলকে।

“সব সময় টানা দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করতে পারলে সুবিধা বেশি থাকে। আজকে জিতলে আত্মবিশ্বাসও ভালো পর্যায়ে থাকত। এখন ওয়েস্ট ইন্ডিজের আত্মবিশ্বাস ভালো পর্যায়ে থাকবে।”

“ভুলগুলো ঠিক করে নিলে অবশ্যই পরের ম্যাচে আমাদের জেতা সম্ভব হবে। এখানে যা খেলেছি তার চেয়ে অনেক ভালো ক্রিকেট খেলতে হবে। সিলেটে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে আমাদের অনেক উন্নতি করতে হবে।”

ওয়েস্ট ইন্ডিজকে সিরিজে হারাতে দুই দলের সবশেষ সিরিজ থেকে অনুপ্রেরণা পাচ্ছেন মাশরাফি। ক্যারিবিয়ানে দ্বিতীয় ম্যাচ হারার পর তৃতীয়টিতে জিতে সিরিজ ঘরে তুলেছিল তার দল।

“আমি মনে করি, সেই দাপট নিয়েই খেলা উচিত। আজকের ম্যাচ অবশ্যই হতাশাজনক, আমরা হেরেছি। তবে একই সঙ্গে কিছু ইতিবাচক ব্যাপারও ছিল। আমরা আরেকটু ভালো করলে হয়তো ম্যাচটা বের করে নিতে পারতাম।”

সিলেটে এখন পর্যন্ত খেলা দুটি আন্তর্জাতিক ম্যাচেই হারের তেতো স্বাদ পেয়েছে বাংলাদেশ। বছরের শুরুতে টি-টোয়েন্টিতে হেরেছিল শ্রীলঙ্কার কাছে। কদিন আগে টেস্টে হারে জিম্বাবুয়ের বিপক্ষে। মাশরাফির আশা, ওয়ানডে দিয়ে পাল্টাবে চিত্র। নয়নাভিরাম মাঠে একটা সংস্করণে বাংলাদেশ শুরু করবে জয় দিয়ে।

“এমন অবস্থা থেকে আমরা আগেও ঘুরে দাঁড়িয়েছি। আমাদের ঘরের মাঠে খেলা, সুযোগটা আমাদের নিতে হবে। শিশির একটু বেশি থাকবে সিলেটে। তার সঙ্গে মানিয়ে নিয়েই জেতার চেষ্টা করতে হবে।”

মিরপুরে দুটি ওয়ানডেই শুরু হয়েছিল বেলা একটায়। শিশিরের প্রভাবের কথা চিন্তা করে আগে থেকে ঠিক করে রাখা আছে, শুক্রবার সিলেটে ম্যাচ শুরু হবে বেলা ১২টায়।