মাঠে নেমেছে আনার, এলাকায় এখনো ফেরেননি ফিরোজ কালীগঞ্জে আ’লীগ-বিএনপি’র দুই প্রার্থীর বাড়ি একই গ্রামে

নয়ন খন্দকার, কালীগঞ্জ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ ও সদরের ৪টি ইউনিয়ন) আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার। একই গ্রামের সাইফুল ইসলাম ফিরোজ পেয়েছেন বিএনপি’র দলীয় মনোনয়ন। তিনি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক। আওয়ামী লীগ ও বিএনপি’র এই দুই প্রার্থীর বাড়ি ঝিনাইদহ জেলার কালীগঞ্জ পৌর সভার ৫ নং ওয়ার্ডের নিশ্চিতপুর গ্রামে। একই ওয়ার্ড থেকে দুই দলের প্রতিদ্বন্দ্বি দু’প্রার্থী মনোনয়ন পাওয়ায় এলাকাবাসীর মধ্যে নতুন ইমেজ সৃষ্টি হয়েছে।
একই ওয়ার্ড থেকে আওয়ামী লীগ ও বিএনপির দুই প্রার্থী স্ব স্ব দলীয় মনোনয়ন পাওয়ায় এলাকাবাসী ও সাধারণ ভোটাদের মধ্যে চলছে আলোচনার ঝড়। এ আসন থেকে কে হবেন একাদশ সংসদ নির্বাচনের বিজয়ী এমপি তা নিয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত চায়ের দোকানে আলোচনার ঝড় বইয়ে যাচ্ছে।
আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার পর থেকে বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মাঠে নেমে পড়েছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত তিনি সাধারণ ভোটাদের দ্বারে দ্বারে যেয়ে ভোট চাইছেন।
কেন্দ্রীয় বিএনপি এ আসন থেকে ৪ বার নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও উপজেলা বিএনপি সভাপতি শহীদুজ্জামান বেল্টু ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজের নাম প্রাথমিকভাবে প্রার্থীর তালিকায় প্রকাশ করে। অবশেষে শুক্রবার কেন্দ্র থেকে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে সাইফুল ইসলাম ফিরোজের নাম ঘোষণা করে।
আওয়ামী লীগের দলীয় প্রার্থী আনার বেশ কিছুদিন আগে থেকেই ভোট চাওয়ার কাজ শুরু করলেও বিএনপি দলীয় প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ এখনো মাঠে নামেননি।
এ ব্যাপারে সাইফুল ইসলাম ফিরোজ বলেন, দলীয় মনোনয়ন পেয়েছি। আমি ঢাকাতে আছি। আগামীকাল (রোববার) কালীগঞ্জে ফিরে ভোটের মাঠে নামবো।
একই ওয়ার্ডের একই গ্রাম থেকে আওয়ামী ও বিএনপির দুই প্রার্থী মনোনয়ন পাওয়ার অনুভুতির বিষয়ে তিনি বলেন, একই এলাকা থেকে দু’দলের দুই প্রার্থী মনোনয়ন পাওয়ায় আমি খুব খুশি হয়েছি। প্রতিদ্বন্দ্বী প্রার্থী এলাকার বড় ভাই। তাকে সম্মান করি। আমাদের মধ্যে কোন বিরোধ নেই। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমরা শান্তিপূর্ণভাবে বড় ভাই ও ছোট ভাই মিলে প্রতিদ্বন্দ্বীতা করতে চাই।
এ ব্যাপারে আওয়ামী লীগের প্রার্থী, বর্তমান সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার বলেন, আমরা দু’জন একই মহল্লার বাসিন্দা। এটা আমাদের এলাকার জন্য গর্বের বিষয়। উভয়ের মধ্যেই শান্তিপূর্ণভাবে ভোট যুদ্ধ হবে। কোন বিশৃংখলা হবে না বলে তিনি মনে করেন।

শেয়ার