যশোরে কলেজছাত্র হত্যা কিশোরী প্রেমিকা রিমান্ডে

প্রতিকী ছবি

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে নয়ন মিয়া নামে এক কলেজছাত্র হত্যা মামলায় তার প্রেমিকা শারমিন আক্তার রিয়ার (১৭) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার শিশু আদালত ও অতিরিক্ত দায়রা জজ ১ আদালতের বিচারক নাজির আহম্মেদ তার রিমান্ড মঞ্জুর করেন।
শারমিন আক্তার রিয়া যশোর সদর উপজেলার শর্শুনাদহা গ্রামের আসির উদ্দিন তরফদারের মেয়ে। আর নয়ন মিয়া একই গ্রামের শফিয়ার রহমানের ছেলে এবং খাজুরার সরকারি শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন।
আদালত সূত্রে জানা যায়, নয়ন মিয়ার প্রতিবেশী রিয়ার সাথে প্রেমের সম্পর্ক ছিল। বিষয়টি জানাজানি হলে রিয়ার প্রেমকে তার পরিবার মেনে নিতে পারেনি। রিয়ার চাচা মাহাবুর রহমান সম্পর্ক না রাখার জন্য নয়নকে একাধিকবার হুমকি দেন। গত ১৫ জুলাই রাতে খাওয়ার পর ফোন কল পেয়ে নয়ন বাড়ি থেকে বাইরে যান। পরদিন সকালে বাড়ির পাশ থেকে নয়নের লাশ উদ্ধার করে স্থানীয়রা। এঘটনায় নিহতের বাবা শফিয়ার রহমান চার জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন।
আসমিরা হলেন, শর্শুনাদহ গ্রামের মৃত আমজেদ তরফদারের ছেলে মাহবুর রহমান, আসির উদ্দিন তরফদারের স্ত্রী খুকু মনি ও মেয়ে শারমিন আক্তার রিয়া এবং ইমান আলী বিশ্বাসের ছেলে ই¯্রাফিল।
গত ১৫ নভেম্বর শারমিন আক্তার রিয়া আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন। বিচারক শুনানি শেষে রিয়াকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা রিয়ার পাঁচ দিনের রিমান্ড চেয়ে শিশু আদালতে আবেদন করেন। বিচারক দুইদিনের রিমান্ড মঞ্জর করেন।

শেয়ার