মাগুরায় বিএনপি প্রার্থীর জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

মাগুরা প্রতিনিধি॥ পেট্রোল বোমা হামলার আসামি মাগুরা-১ আসনের বিএনপি দলীয় প্রার্থী মনোয়ার হোসেন খানকে বৃহস্পতিবার জেল হাজতে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার সকালে মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে তিনি মামলা থেকে জামিন প্রার্থনা করেন। তবে বিচারক তাঁর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিন।
২০১৫ সালের ২১ মার্চ দেশব্যাপী অবরোধ চলাকালে মাগুরায় সদর উপজেলার মঘির ঢাল এলাকায় পেট্রোল বোমা হামলায় ৫ বালু শ্রমিক নিহত হন। ওই ঘটনায় বিএনপি-জামায়অতের মোট ২৬ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। যে মামলাটির চার্জভূক্ত ২৩ জনের মধ্যে তিনিও রয়েছেন।
মাগুরা জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন খান বৃহস্পতিবার আদালতে জামিনের জন্য আবেদন করলে মাগুরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী কামাল হোসেন জানান, ঘটনার দিন সন্ধ্যায় মঘির ঢাল এলাকায় একটি চলন্ত বালুর ট্রাকে বোমা হামলা চালানো হয়। এতে ট্রাকচালক ইমরানসহ ৫ শ্রমিক মারা যায়। ঘটনায় পরদিন ২২ মার্চ মাগুরা সদর থানার এসআই আব্দুল সালাম মাগুরা সদর থানায় ২৬ জনকে আসামি করে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেন। পরে তদন্ত ও আসামিদের জবানবন্দি শেষে মামলার তদন্ত কর্মকর্তা মাগুরা ডিবি পুলিশের ওসি ইমাউল হক ২০১৫ সালের ১৬ আগস্ট ২৩ আসামির বিরুদ্ধে মাগুরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারাহ মামুনের আদালতে চার্জশিট দাখিল করেন।
চার্জশিটভুক্ত অন্য আসামিরা হলেন মাগুরা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলী আহমেদ, জেলা জামায়াতের আমির আলমগীর হোসেন, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজিব আহমেদ ও সাধারণ সম্পাদক আকরামুল হক, জেলা জামায়াতের সেক্রেটারি জেনারেল বাকের, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সদর জামায়াতের আমির অধ্যাপক ফারুক হোসেন, মাগুরা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম, মাগুরার সাবেক পৌর কাউন্সিলর ও বিএনপি নেতা কিজিল খান, জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান, রবিউল ইসলাম নয়ন, আবু তাহের সবুজ, জালাল মোল্যা, মাহাবুব হোসেন মাহাবুব, আল আমীন, জাকারিয়া হোসেন, বাদশা মিয়া, বাশি মিয়া, মো. এরশাদ, অ্যাডভোকেট অহিদুর রহমান সজল ও মো. হিট্টু বিশ্বাস এবং রাসেল।
এদিকে বিএনপি নেতা মনোয়ার হোসেন খানের আইনজীবী শাহেদ হাসান টগর সমাজের কথা কে জানান, চিকিৎসার জন্যে মনোয়ার খান সিঙ্গাপুরে অবস্থান করছিলেন। কিন্তু অধিক জনপ্রিয়তার কারণে বিএনপি তাকে মাগুরা-১ আসনে মনোনয়ন দেন। যেকারণে তিনি দেশে ফিরে বুধবার মনোনয়নপত্র দাখিল শেষে বৃহস্পতিবার জামিনের জন্যে আদালতে হাজির হন। কিন্তু জামিন নামঞ্জুর হওয়ায় মামলাটি থেকে জামিন নিতে উচ্চ আদালতে যাবেন বলে তিনি জানান।

শেয়ার