খুলনা-১ আসনে মহাজোটের প্রার্থী নিয়ে ধোয়াশার সৃষ্টি

এসএম সাঈদুর রহমান সোহেল, খুলনা॥ খুলনা-১ আসনে আওয়ামীলীগের টিকিট পেয়েছেন পঞ্চানন বিশ্বাস এমপি। তিনি মহাজোটের প্রার্থী এমন ঘোষণাই দিয়েছেন। কিন্তু এখানে জাপা’র প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়ও মনোনয়নপত্র জমা দিয়েছেন।
তিনি বলেছেন, তিনি মহাজোটের প্রার্থী। ফলে দাকোপ-বটিয়াঘাটা নিয়ে গঠিত খুলনা-১ আসনের আমজনতার জিজ্ঞাসা এই আসনে মহাজোটের প্রার্থী আসলে কে?
দলীয় সূত্র জানায়, বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্রের চিঠি গ্রহণ করেছেন পঞ্চানন বিশ্বাস। এ খবরে তার নির্বাচনী এলাকায় পঞ্চানন বিশ্বাসের সমর্থকরা আনন্দ উল্লাসে ফেটে পড়েন। যদিও এ আসনে মহাজোটের প্রার্থী হিসেবে দাবি করে আসছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়।
সম্প্রতি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় নিজেকে মহাজোটের প্রার্থী হিসেবে দাবি করে তার ব্যক্তিগত ‘ঝঁহরষ ঝযাঁড় জড়ু’ ফেসবুকে স্ট্যাটাস দেন। সেখানে তিনি লেখেন মহাজোটে জাতীয় পার্টি থেকে খুলনা-১ আসনে মনোনয়ন পেলাম। কর্মী সমর্থকদের প্রতি অনুরোধ রইলো কেউ অতি আনন্দ প্রকাশ করবেন না। সবাইকে নিয়েই আমাদের নির্বাচনী যুদ্ধে জয়ী হতে হবে। সবাই ভালো থাকুন। আগামীর সুন্দর দিন হবে আমাদের সবার।
এদিকে এক আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের দুই প্রার্থী নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে সাধারণ মানুষের মনে। দুই জনের সর্মথকদের মধ্যেও চলছে নানা তর্ক-বিতর্ক। সামাজিক মাধ্যমেও চলছে আলোচনা-সমালোচনার ঝড়।
অপরদিকে, আওয়ামীলীগের সাবেক এমপি নোনী গোপাল মন্ডলও এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। ফলে আগামীতে এ আসনে ভোটের হিসাব নিকাশ পাল্টাতে পারে।
উল্লেখ্য, খুলনা ১ আসন আওয়ামীলীগের ঘাটি হিসেবে পরিচিত।

শেয়ার