শিল্পের শহর কর্মসূচির আওতায় যশোরে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ॥ শিল্পের শহর কর্মসূচির আওতায় যশোরে সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে জেলা শিল্পকলা একাডেমি। শনিবার বিকেলে শহরের মুন্শি মেহেরুল্লাহ ময়দানে রওশন আলী মঞ্চে এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে শহরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা নাচ, গান ও কবিতা পরিবেশেন করেন। সাংস্কৃতিক পরিবেশনার শেষ পর্যায়ে বসে জারি গানের আসর।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডেেভাকেট মাহামুদ হাসান বুলু। সঞ্চালনায় ছিলেন আবৃত্তি শিল্পী কামরুল হাসান রিপন।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে মাসব্যাপী দেশের ৬৪ জেলায় সাংস্কৃতিক পরিবেশনা শুরু হয়েছে। এই কর্মসূচির শিরোনাম হচ্ছে ‘শিল্পের শহর’। প্রতিটি জেলার সাংস্কৃতিক ঐতিহ্য সাধারণ মানুষের কাছে তুলে ধরার লক্ষ্যে একাডেমি এই কর্মসূচির আয়োজন করেছে। সংস্কৃতি মন্ত্রণালয়ের সহায়তায় কর্মসূচিতে শিল্পকলা একাডেমির নিজস্ব শিল্পী এবং জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা অংশ নিচ্ছেন।
শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর ভাবনা ও পরিকল্পনায় এই কর্মসূচি ইতিমধ্যে দেশের নয়টি বিভাগীয় শহরে সম্পন্ন হয়েছে। গতকাল জেলা শহর যশোরে এই কর্মসূচি পালন করা হয়।

SHARE